শিরোনাম
প্রকাশ : ২৬ মে, ২০২১ ১৬:১৭
প্রিন্ট করুন printer

যবিপ্রবিতে উপাচার্য নিয়োগকে কেন্দ্র করে দুই পক্ষের পাল্টাপাল্টি কর্মসূচি

নিজস্ব প্রতিবেদক, যশোর

যবিপ্রবিতে উপাচার্য নিয়োগকে কেন্দ্র করে দুই পক্ষের পাল্টাপাল্টি কর্মসূচি
Google News

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সদ্য বিদায়ী উপাচার্য প্রফেসর ড. আনোয়ার হোসেনকে পুনরায় নিয়োগ দেওয়ার দাবিতে বুধবার মানববন্ধন ও সংবাদ সম্মেলন করেছে বিশ্ববিদ্যালয়ের ছাত্র, শিক্ষক, কর্মচারীদের একটি অংশ।

বুধবার দুপুর ১২টায় যশোর প্রেসক্লাবের সামনে আয়োজিত এ মানববন্ধন শেষ হওয়ার কিছুক্ষণ পরই একই স্থানে মানববন্ধন কর্মসূচি পালন করে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির একাংশের নেতৃত্বে ছাত্র-কর্মচারীদের অপর একটি অংশ। তারা সাবেক উপাচার্যের নানা অনিয়মের কথা উল্লেখ করে তাকে পুনরায় উপাচার্য না করার দাবি করেন।

প্রথম মানববন্ধন শেষে প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে বক্তারা অভিযোগ করেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির একাংশ বহিরাগত রাজনৈতিক নেতৃবৃন্দের প্ররোচনায় সদ্য বিদায়ী উপাচার্যের বিরুদ্ধে অনিয়ম-দুর্নীতির ভিত্তিহীন অভিযোগ তুলছেন। রাজনৈতিক প্রভাবের ঊর্ধ্বে উঠে বিশ্ববিদ্যালয়ের স্বার্থ আন্তরিকভাবে কাজ করায় সরকার যখন তার পুননিয়োগের বিষয়টি বিবেচনা করছে, এরকম পরিস্থিতিতে ষড়যন্ত্রকারীরা তার চরিত্র হননের চেষ্টা করছে। 

এদিকে পাল্টা কর্মসূচি হিসেবে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির একাংশ একই স্থানে মানববন্ধন কর্মসূচি পালন করেছে। মানববন্ধন থেকে তারা উপাচার্যের অনিয়ম দুনীতির তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণের পাশাপাশি তার পুননিয়োগ প্রক্রিয়া বন্ধের দাবি জানানো হয়।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর