শিরোনাম
প্রকাশ : ১৩ জুন, ২০২১ ১৬:৪৭
আপডেট : ১৩ জুন, ২০২১ ১৬:৫২
প্রিন্ট করুন printer

ছাত্র অধিকার পরিষদের কারাবন্দী নেতাদের পরীক্ষায় বসার সুযোগদানের দাবি

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

ছাত্র অধিকার পরিষদের কারাবন্দী নেতাদের পরীক্ষায় বসার সুযোগদানের দাবি
Google News

ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুরের সংগঠন বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদে’র কারাবন্দী তিন নেতাকে তাদের চূড়ান্ত পরীক্ষায় অংশগ্রহণের সুযোগদানের বিষয়ে পদক্ষেপ গ্রহণের জন্য ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে অনুরোধে জানিয়েছেন তাদের অভিভাবকেরা। এ বিষয়ে উপাচার্যকে একটি স্মারকলিপিও দিয়েছেন তারা। 

মুজিব শতবর্ষ উপলক্ষ্যে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আগমনকে কেন্দ্র বিভিন্ন আন্দোলনে যুক্ত থাকার জেরে চলতি বছরের এপ্রিল মাসে গ্রেফতার হন ছাত্র অধিকার পরিষদ ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সাবেক সভাপতি বিন ইয়ামিন মোল্লা, বর্তমান সভাপতি আখতার হোসেন এবং সাধারণ সম্পাদক আকরাম হোসেন। তাদের চূড়ান্ত পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ করে দেওয়ার দাবিতে রবিবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির কার্যালয়ে সংবাদ সম্মেলন করেন তাদের অভিভাবকবৃন্দ। 

উল্লেখ্য, বিন ইয়ামিন মোল্লা ঢাকা বিশ্ববিদ্যালয়ের লোক প্রশাসন বিভাগের ২০১৪-১৫ শিক্ষাবর্ষের, আখতার হোসেন আইন বিভাগের ২০১৫-১৬ সেশনের এবং আকরাম হোসেন সমাজবিজ্ঞান বিভাগের ২০১৬-১৭ সেশনের শিক্ষার্থী।

সংবাদ সম্মেলনে বিন ইয়ামিন মোল্লা'র পিতা রফিকুল ইসলাম মোল্লা বলেন, বিশ্ববিদ্যালয়ে প্রত্যেক শিক্ষার্থীর রাজনীতি করার, কথা বলার অধিকার আছে। তাদের পুরো জীবন শেখার বয়স। শিখতে শিখতে তারা অনেক কিছু ভুল করতে পারে। আমার সন্তানরা ন্যায়ের পথে সংগ্রাম করেছে। তার মানে এই নয় যে তাদের শিক্ষাজীবন ও ক্যারিয়ার ধ্বংস করে দিতে হবে!

তিনি বলেন, এসব শিক্ষার্থী জাতির ভবিষ্যত। কারাগারে আটকে রেখে তাদের ভবিষ্যত নষ্ট করে দেওয়া যায় না। ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের প্রতি অনুরোধ, তিনি যেন তাদের পরীক্ষায় বসার ব্যবস্থা করেন। গ্রেফতারকৃতদের মুক্তির বিষয়েও তিনি সহযোগিতা করবেন বলে আশা করেন রফিকুল ইসলাম মোল্লা। 

একমাত্র ছেলে কারাবন্দী থাকায় পরিবারের বিপর্যস্ত অবস্থা তুলে ধরে আকরাম হোসেনের বাবা হাফেজ মো. আলমগীর হোসেন বলেন, আমি দীর্ঘ ৩০ বছর ধরে ঈদের নামাজ পড়াই। কিন্তু এবারে আমার সন্তান বাড়িতে না থাকায় আমি নামাজ পড়াতে যেতে পারিনি। এসময় তিনি গ্রেফতারকৃত সকল শিক্ষার্থীর মুক্তির দাবিও জানান।  

সংবাদ সম্মেলনে সঞ্চালনা করেন ছাত্র অধিকার পরিষদ ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার দপ্তর সম্পাদক সালেহ উদ্দিন সিফাত। পরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের কাছে স্মারকলিপি দেন অভিভাবকবৃন্দ।  

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর