শিরোনাম
প্রকাশ : ১৩ জুলাই, ২০২১ ১৪:১৬
আপডেট : ১৩ জুলাই, ২০২১ ১৪:২৩
প্রিন্ট করুন printer

ভ্যাকসিন না পাওয়া শিক্ষার্থীদের আবারও আবেদন করতে বলেছে ঢাবি

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

ভ্যাকসিন না পাওয়া শিক্ষার্থীদের আবারও আবেদন করতে বলেছে ঢাবি
Google News

কোভিড-১৯ ভ্যাক্সিনের জন্য নিবন্ধন করতে না পাওয়া শিক্ষার্থীদের ভ্যাকসিন পেতে আবারও আবেদন করতে বলেছে ঢাকা বিশ্ববিদ্যালয় প্রশাসন। এজন বিশ্ববিদ্যালয়ের সরবরাহকৃত একটি ওয়েব লিংকে গিয়ে তাদের তথ্য দিতে বলা হয়েছে। 

বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে এ সংক্রান্ত একটি নোটিশ দেওয়া হয়েছে। উল্লেখ্য, অগ্রাধিকার ভিত্তিতে দেশের পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ভ্যাকসিন দেওয়া শুরু করেছে সরকার। এজন্য বিশ্ববিদ্যালয়গুলো নিজস্ব প্রক্রিয়ায় টিকা নিতে ইচ্ছুক শিক্ষার্থীদের তথ্য সংগ্রহ করে তা স্বাস্থ্য মন্ত্রণালয়ে পাঠাচ্ছে। মন্ত্রণালয় থেকে অনুমোদন করলে এসব শিক্ষার্থী টিকার জন্য নিবন্ধন করতে পারছেন। 

কিন্তু বিশ্ববিদ্যালয়ের ওয়েব লিংকে আবেদন না করা, এনআইডি'র পরিবর্তে জন্মসনদ দিয়ে নিবন্ধন করাসহ প্রযুক্তিগত সমস্যার কারণে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অনেকে সুরক্ষা অ্যাপে নিবন্ধন করতে পারেননি। এ পর্যায়ে এসব শিক্ষার্থীর তথ্যই চেয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।
নোটিশে বলা হয়, ঢাকা বিশ্ববিদ্যালয়ের নিয়মিত শিক্ষার্থীদের মধ্যে যাদের জাতীয় পরিচয়পত্র রয়েছে অথচ সুরক্ষা ওয়েবসাইটে ভ্যাকসিনের জন্য নিবন্ধন করতে পারছেন না তাদেরকে কোভিড-১৯ ভ্যাকসিন প্রাপ্তির জন্য আগামী ১৭ জুলাই তারিখের মধ্যে আবেদন করার আহ্বান জানানো যাচ্ছে। আবেদন করার জন্য শিক্ষার্থীকে https://ssl.du.ac.bd/studentlogin ওয়েব লিংকে গিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউশনাল ইমেইল আইডি ব্যবহার করে ড্যাসবোর্ডে লগ ইন করতে হবে। ড্যাসবোর্ড থেকে প্রয়োজনীয় তথ্য প্রদান করে ভ্যাকসিনের জন্য আবেদন করা যাবে। আবেদনকারী শিক্ষার্থীদের তালিকা বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের মাধ্যমে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ে প্রেরণ করা হবে। মন্ত্রণালয় থেকে এই তালিকা অনুমোদিত হবার পর বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে তা বিজ্ঞপ্তি আকারে জানিয়ে দেয়া হবে। অতঃপর শিক্ষার্থীরা সুরক্ষা ওয়েবসাইটে গিয়ে ভ্যাকসিনের জন্য নিবন্ধন করতে পারবেন।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর