১০ আগস্ট, ২০২১ ১০:১৯

এআইইউবি-তে বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক ওয়েবিনার অনুষ্ঠিত

প্রেস বিজ্ঞপ্তি

এআইইউবি-তে বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক ওয়েবিনার অনুষ্ঠিত

আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি-বাংলাদেশ (এআইইউবি)-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যানের সম্মানার্থে অনুষ্ঠিত নিয়মিত আয়োজন ডা. আনোয়ারুল আবেদীন লেকচার সিরিজের অংশ হিসেবে গত ০৪ আগস্ট বিশ্ববিদ্যালয়ের ফ্যাকাল্টি অফ সায়েন্স এন্ড টেকনোলজি “ব্রেকিং দ্য মল্ড : ইউজিং এসআইজিই টেকনোলজি ইন ওয়েজ ড্যাট নেভার এনভিশনড” শীর্ষক একটি ওয়েবিনার অনুষ্ঠিত হয়েছে।

এই ওয়েবিনারে প্রধান অতিথি হিসেবে অংশগ্রহণ করেন যুক্তরাষ্ট্রের জর্জিয়া বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. জন ডি. ক্রেসলার। অধ্যাপক ড. ক্রেসলার উল্লিখিত বিষয়ে তাঁর ৩০ বছরের গবেষণা ও একাডেমিক অভিজ্ঞতা বিনিময় করেন। আলোচনার মধ্য দিয়ে সম্মানিত অতিথি বক্তা বিভিন্ন উদাহরণের সাহায্যে তাঁর মূল্যবান অভিমত এবং অনুভূতি অংশগ্রহণকারীদের মাঝে তুলে ধরেন। ওয়েবিনারে সমাপনী বক্তব্য রাখেন এআইইউবি’র ফ্যাকাল্টি অফ ইঞ্জিনিয়ারিং এর অধ্যাপক ও সহযোগী ডিন ড. মো. আব্দুর রহমান।

ওয়েবিনারের উদ্বোধন করেন এআইইউবি’র ফ্যাকাল্টি অফ ইঞ্জিনিয়ারিংয়ের ডিন অধ্যাপক ড. এবিএম সিদ্দিক হোসাইন। ওয়েবিনারটির সঞ্চালনা করেন এআইইউবি’র ফ্যাকাল্টি অফ ইঞ্জিনিয়ারিংয়ের সিনিয়র সহকারী অধ্যাপক মো. চৌধুরী আকরাম হোসাইন। এতে অন্যান্যদের মধ্যে ওয়েবিনারে যোগদান করেন এআইইউবি’র ফ্যাকাল্টি অফ ইঞ্জিনিয়ারিংয়ের অধ্যাপক ড. মো. আব্দুল মান্নান, সহযোগী অধ্যাপক নাফিজ আহমেদ চিশতি, সহযোগী অধ্যাপক মো. সানিয়াত রহমান জিহান।

ইন্টারনেট প্ল্যাটফর্ম জুম এর মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের সম্মানিত ফ্যাকাল্টি সদস্যবৃন্দ, কর্মকর্তাগণ, শিক্ষার্থী, বিশ্ববিদ্যালয়ের এলামনাই সদস্য এবং সংশ্লিষ্ট অভিজ্ঞ ব্যক্তিবর্গ সহ প্রায় ৫০০ জন অংশগ্রহণকারী উক্ত ওয়েবিনারে সংযুক্ত হন এবং ফেসবুক লাইভের মাধ্যমে দেশে-বিদেশের প্রায় ১৫০০-এর বেশী ভিউয়ের মাধ্যমে আলোচিত বিষয়গুলো সংশ্লিষ্ট মহলে শেয়ার করা হয়, যেটি বিশ্ববিদ্যালয়ের অন্যতম সফল একটি কার্যক্রম।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর