২৯ নভেম্বর, ২০২১ ০৮:২১

শেকৃবিতে প্রক্সি দেওয়া সেই যুবক বুয়েট শিক্ষার্থী

শেকৃবি প্রতিনিধি

শেকৃবিতে প্রক্সি দেওয়া সেই যুবক বুয়েট শিক্ষার্থী

গুচ্ছ কৃষি বিশ্ববিদ্যালয় ২০২০-২১ সেশনের স্নাতক ভর্তি পরীক্ষায় গেল শনিবার শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয় (শেকৃবি) কেন্দ্রে অন্যের হয়ে (প্রক্সি) পরীক্ষা দিতে এসে আটক হয় এক শিক্ষার্থী। বিশ্ববিদ্যালয় প্রক্টরিয়াল বডির প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে তার মিথ্যা পরিচয় দিলেও পুলিশি জেরায় বেরিয়ে এসেছে মূল পরিচয়। আটককৃত সেই যুবকের নাম আরমান সাইদ। সে বুয়েটের বস্তু ও ধাতব কৌশল বিভাগের শেষ বর্ষের শিক্ষার্থী।

জানা যায়, গত শনিবার (২৬ নভেম্বর) শেকৃবির শেখ কামাল অনুষদ ভবনের ৯০১ নম্বর কক্ষে প্রক্সি পরীক্ষা দেওয়ার সময় দায়িত্বরত শিক্ষক দ্বারা ছবির সাথে চেহারা শনাক্ত না হওয়ায় আটক হন সেই শিক্ষার্থী। প্রক্টরিয়াল বডির জিজ্ঞাসাবাদে সে তার নাম শাহরিয়ার আলম, বাবার নাম মতিন মিয়া এবং নিজেকে রংপুর কারমাইকেল কলেজের সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী বলে পরিচয় দেন।

প্রাথমিক জিজ্ঞাসাবাদের পর বিশ্ববিদ্যালয় প্রশাসন তাকে শেরেবাংলা নগর থানায় সোপর্দ করেন। পুলিশি জেরায় তার আসল পরিচয় পাওয়া যায়। সে পুলিশের কাছে আরমান সাইদ ও বুয়েটের বস্তু ও ধাতব কৌশল বিভাগের শেষ বর্ষের ছাত্র হিসেবে পরিচয় দেয়। সে বুয়েটের নজরুল ইসলাম হলের ২০৪ নম্বর কক্ষের আবাসিক ছাত্র। তার বাড়ি নওগাঁ জেলার মহাদেবপুর থানার খোর্দ্দ নারায়নপুর গ্রামে। তার পিতার নাম ফারুক হোসেন এবং মাতার নাম আরজু আরা। পরীক্ষায় অংশ না নেওয়া মূল পরীক্ষার্থীর নাম তানভীর হাসান। তার বাড়ি রংপুর সদর উপজেলায়। পিতার নাম মাহাবুর আলম ও মাতার নাম লিপি আক্তার। সে রংপুর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজের ছাত্র ছিল।

প্রসঙ্গত, শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা শাখার প্রধান জাবের আলী বাদী হয়ে শেরেবাংলা নগর থানায় শনিবার ওই যুবকের বিরুদ্ধে মামলা করেন। মামলা নম্বর ৬২।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর