১৩ জানুয়ারি, ২০২২ ২৩:১৫

রাবির সাবেক উপাচার্য জামাতার বিরুদ্ধে আরও এক তদন্ত কমিটি

রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

রাবির সাবেক উপাচার্য জামাতার বিরুদ্ধে আরও এক তদন্ত কমিটি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) সাবেক উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবাহান এর জামাতা ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউট এর প্রভাষক এটিএম শাহেদ পারভেজ এর বিরুদ্ধে আরও একটি তদন্ত কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বিশ্ববিদ্যালয় থেকে অনাপত্তিপত্র না নিয়েই বিশ্ববিদ্যালয় ত্যাগ করে বিদেশে চলে যাওয়ার ঘটনা তদন্তের জন্য জীব ও ভূ বিজ্ঞান অনুষদের অধিকর্তা অধ্যাপক শহিদুল আলমকে আহ্বায়ক করে এই কমিটি গঠন করা হয়।

কমিটির অন্য সদস্যরা হলেন- রাষ্ট্রবিজ্ঞান বিভাগের অধ্যাপক এসএম এক্রাম উল্ল্যাহ, ইলেকট্রিক এন্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক মামুনুর রশীদ তালুকদার, অধ্যাপক আবু বক্কর ইসমাইল ও বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য সাদিকুল ইসলাম সাগর।

বৃহস্পতিবার সন্ধ্যা ৭টায় বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সভায় ২৪ নম্বর আলোচ্যসূচিতে এই সিদ্ধান্ত নেয়া হয়। সিন্ডিকেট সভা শেষে এ তথ্য নিশ্চিত করেছেন সিন্ডিকেট সদস্য সাদিকুল ইসলাম সাগর।

তিনি জানান, 'শাহেদ পারভেজ বিশ্ববিদ্যালয় থেকে অনাপত্তিপত্র না নিয়েই বিদেশে চলে গেছেন। সেই ঘটনার তদন্তের জন্য বিশ্ববিদ্যালয় থেকে পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। খুব দ্রুততম সময়ের মধ্যে তদন্ত প্রতিবেদন দেয়ার জন্য বলা হয়েছে।'

এর আগে গত ৩১ ডিসেম্বর বিশ্ববিদ্যালয়ের ২৫৫ তম শিক্ষা পরিষদ সভায় প্রভাষক শাহেদ পারভেজ এর বিরুদ্ধে একটি গঠন করা হয়েছিলো। 

আড়াই মাসেরও বেশি সময় ছুটি না নিয়ে ইনস্টিটিউটে অনুপস্থিত থাকা, তাঁর অধীনে থাকা কোর্সগুলোর নম্বরপত্র জমা না দেওয়াসহ কয়েকটি বিষয় উল্লেখ করে ইনস্টিটিউটের পরিচালকের দেওয়া এক চিঠির প্রেক্ষিতে এই কমিটি গঠন করেছে শিক্ষা পরিষদ।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর