২৪ জানুয়ারি, ২০২২ ১১:৪০
শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়

অনশনে অংশ নেওয়া ২৮ শিক্ষার্থীর ২০ জনই হাসপাতালে ভর্তি

শাবিপ্রবি প্রতিনিধি

অনশনে অংশ নেওয়া ২৮ শিক্ষার্থীর ২০ জনই হাসপাতালে ভর্তি

সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) উপাচার্য ফরিদ উদ্দিন আহমেদের পদত্যাগের দাবিতে অনশনে অংশ নেওয়া ২৮ শিক্ষার্থীর ২০ জনই অসুস্থ হয়ে হাসপাতালে। তাদের চিকিৎসা দেওয়া হচ্ছে। উপাচার্য বাসভবনের সামনে ৮ শিক্ষার্থী অনশন চালিয়ে যাচ্ছেন।

শিক্ষামন্ত্রীর সঙ্গে দফায় দফায় ভার্চুয়ালি বৈঠকের পরও নিজেদের এক দফা দাবি থেকে সরে আসছেন না আন্দোলনকারী শিক্ষার্থীরা। উপাচার্যের পদত্যাগের ইস্যু ছাড়া অন্য কোনো বিষয় নিয়ে শিক্ষার্থীরা আর আলোচনায় আগ্রহী নন বলেও জানিয়েছেন। আন্দোলনকারী শিক্ষার্থীরা উপাচার্যের বাসভবনের সামনের ফটকে অবস্থান নিয়ে কাউকে ভিতরে যেতে না দেওয়ার ঘোষণা দিয়েছে।

গতকাল সন্ধ্যা রবিবার সোয়া ৭টার দিকে উপাচার্যের বাসভবনের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেয় আন্দোলনকারী শিক্ষার্থীরা। সংকট নিরসনে গত শনিবার দিবাগত রাত সাড়ে ১২টা থেকে আড়াইটা পর্যন্ত শিক্ষামন্ত্রী দীপু মনির সঙ্গে ভার্চুয়ালি বৈঠক করেন আন্দোলনকারী শিক্ষার্থীদের একটি প্রতিনিধি দল।

শাবিপ্রবিতে উপাচার্য ফরিদ উদ্দিন আহমেদের পদত্যাগের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনে সংহতি জানিয়েছে বিশ্ববিদ্যালয় শিক্ষক নেটওয়ার্ক। সোমবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাদদেশে প্রতীকী অনশন করবেন তারা। 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর