২৫ মে, ২০২২ ১৬:১৪

রাবিতে সাব ন্যাশনাল ইয়ুথ সামিট অনুষ্ঠিত

রাবি প্রতিনিধি

রাবিতে সাব ন্যাশনাল ইয়ুথ সামিট অনুষ্ঠিত

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ‘সাবাস বাংলা চত্বরে’ তরুণ-যুবদের সমাগমে অনুষ্ঠিত হচ্ছে সাব ন্যাশনাল ইয়ুথ সামিট। বুধবার সকাল সাড়ে ১০টা থেকে অনুষ্ঠানের কার্যক্রম শুরু হয়। বেসরকারি উন্নয়ন সংস্থা রূপান্তর পিস কনসোর্টিয়াম ও বরেন্দ্র উন্নয়ন প্রচেষ্টার আয়োজনে ইয়ুথ সামিট অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুব ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব মেসবাহ উদ্দিন। তিনি এই সামিটের উদ্বোধন করেন।

অনুষ্ঠানে উপস্থিত হয়ে তিনি বলেন, আমরা অহরহ দেখতে পাই একজন মাদকাসক্ত হয়ে পুরো পরিবার ধ্বংস হয়ে যাওয়ার দৃশ্য। আজকের তরুণ যুবক সমাজ আগামী দিনের ভবিষ্যৎ। কিন্তু এই বয়সে তরুণরা ভুল পথে পরিচালিত হওয়ার সম্ভাবনা খুবই বেশি। আবেগঘন কথায় পরিচালিত হয়ে বিপথগামী হয় সহজে। তাই তরুণদের উদ্দেশে বলতে চাই, যাচাই-বাছাই করে সিদ্ধান্ত এবং জীবন পরিচালনা করতে। কোনো কিছু করার আগে ভাবতে এবং অবশ্যই সত্যতা নিশ্চিত করে পদক্ষেপ নিতে। তিনি এই ধরনের প্রোগ্রামের প্রশংসা করেন এবং যুবকদের মধ্যে তা ছড়িয়ে দিতে উৎসাহ প্রদান করেন।

এছাড়াও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. গোলাম সাব্বির সাত্তারের সভাপতিত্বে অনুষ্ঠিত এই সামিটে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বেসরকারি বিশ্ববিদ্যালয়সমূহের উপাচার্যবৃন্দ, জাতিসংঘ ও উন্নয়ন সহযোগীদের প্রতিনিধিবৃন্দসহ তরুণ-যুব নেতৃবৃন্দ।

শান্তি-সম্প্রীতি প্রতিষ্ঠায় উদ্যোগী যুবদের এই সামিটে তাদের গৃহীত নানা উদ্যোগের বিষয়গুলো প্রদর্শনের জন্য স্টলের আয়োজন করা হয়। এছাড়া প্যানেল আলোচনা, যুব ও তরুণ-তরুণীদের অভিজ্ঞতা বর্ণনা, ‘ডিজিটাল যুব নাগরিক’ বিষয়ক প্যানেল আলোচনা, স্বল্পদৈর্ঘ্য চলচিত্র ‘অমানিশা’ প্রদর্শনী, মিডিয়া ব্রিফিং ইত্যাদির আয়োজন করা হয়। 

সাংস্কৃতিক অনুষ্ঠানের অংশ হিসেবে বিকেলে বাপ্পা মজুমদারের গান এবং যুবদের মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে বলে জানা যায়। 

উল্লেখ্য, রাজশাহী বিশ্ববিদ্যালয়, বরেন্দ্র বিশ্ববিদ্যালয়, নর্থ বেঙ্গল বিশ্ববিদ্যালয়, রাজশাহী সরকারি কলেজ, দারুস সালাম কামিল মাদ্রাসা, রাজশাহী মহানগর ও চাঁপাইনবাবগঞ্জের পিসক্লাবগুলোর ৫ শতাধিক তরুণ-যুব এই সামিটে যোগদান করে।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর