১৬ আগস্ট, ২০২২ ১২:০০

বশেমুরবিপ্রবিতে জাতীয় শোক দিবস পালিত

গোপালগঞ্জ প্রতিনিধি

বশেমুরবিপ্রবিতে জাতীয় শোক দিবস পালিত

গোপালগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে। জাতীয় শোক দিবস উপলক্ষে বিশ্ববিদ্যালয়ে কালো পতাকা উত্তোলন ও জাতীয় পতাকা অর্ধনমিত রাখা, টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিসৌধে শ্রদ্ধা নিবেদন ও দোয়া মাহফিলে অংশগ্রহণ, বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে দোয়া মাহফিল, বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মন্দিরে বিশেষ প্রার্থনা এবং আলোচনা সভার আয়োজন করা হয়।

১৫ আগস্ট বিকেল ৪.৩০টায় একাডেমিক ভবনের ৫০১নং কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এ. কিউ. এম. মাহবুবের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান আলোচক ছিলেন বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশনের সদস্য ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের অধ্যাপক ড. দেলোয়ার হোসেন। আলোচনা সভা সঞ্চালনা করেন শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ড. মোঃ আবু সালেহ।
প্রধান আলোচক অধ্যাপক ড. দেলোয়ার হোসেন বঙ্গবন্ধুর কুটনৈতিক দর্শন ও আজকের বাস্তবতা শীর্ষক প্রবন্ধ উপস্থাপন করেন। 
 
এর আগে সূর্যদয়ের সাথে সাথে বিশ্ববিদ্যালয় চত্বরে জাতীয় পতাকা উত্তোলন করে অর্ধনমিত এবং কালো পতাকা উত্তোলন করা হয় এবং সকাল থেকে ক্যাম্পাসে বঙ্গবন্ধুর ভাষণ প্রচার করা হয়। দুপুর ১২.৩০ ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এ. কিউ. এম. মাহবুবের নেতৃত্বে জাতির পিতার সমাধিসৌধ মসজিদে দোয়া মাহফিলে অংশগ্রহণ এবং দুপুর ২.৩০টায় জাতির পিতার সমাধিসৌধে শ্রদ্ধা নিবেদন করা হয়। জাতীয় শোক দিবস উপলক্ষে বাদ যোহর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এসময় জাতির পিতাসহ ১৯৭৫ সালের ১৫ আগস্ট সকল শহিদের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া করা হয়। দোয়া পরিচালনা করেন বিশ্ববিদ্যালয়ের সিনিয়র ইমাম মুফতি আব্দুল্লাহ আল মামুন। বিকেলে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মন্দিরে বিশেষ প্রার্থনার আয়োজন করা হয়।

অনুষ্ঠানসমূহে বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী ও বশেমুরবিপ্রবি ছাত্রলীগের নেতৃবৃন্দ অংশগ্রহণ করেন। 

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর