২৮ সেপ্টেম্বর, ২০২২ ২০:৪৯

প্রধানমন্ত্রীর জন্মদিনে বরিশাল বিশ্ববিদ্যালয়ে আলোচনা সভা

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:

প্রধানমন্ত্রীর জন্মদিনে বরিশাল বিশ্ববিদ্যালয়ে আলোচনা সভা

প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষ্যে বরিশাল বিশ্ববিদ্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের শেখ হাসিনা হল কর্তৃপক্ষের উদ্যোগে নিজস্ব হলে এ সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি ছিলেন উপাচার্য প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিন। 

শেখ হাসিনা হলের প্রভোস্ট ড. রেহানা পারভীনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ট্রেজারার অধ্যাপক ড. মোহাম্মদ বদরুজ্জামান ভূঁইয়া। 

শেখ হাসিনা হলের সহকারী আবাসিক শিক্ষক টুম্পা সাহার সঞ্চালনায় সভায় আলোচনায় অংশ নেন কলা ও মানবিক অনুষদের ডিন অধ্যাপক ড. মো. মুহসিন উদ্দীন, শেখ হাসিনা হলের আবাসিক শিক্ষার্থী সমাজবিজ্ঞান বিভাগের মোহসিনা তামান্না ও লোক প্রশাসন বিভাগের মুনতাহিনা মুনা। 

অনুষ্ঠানে শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ড. আব্দুল বাতেন চৌধুরী, প্রভোস্ট, প্রক্টর, শিক্ষকমন্ডলী, দপ্তরপ্রধান, শেখ হাসিনা হলের আবাসিক শিক্ষক, সহকারী আবাসিক শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন। 

সভায় প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য বলেন, বঙ্গবন্ধু ছিলেন আন্তর্জাতিক নেতৃত্বের রোল মডেল। প্রধানমন্ত্রী শেখ হাসিনা হচ্ছেন উন্নয়ন নেতৃত্বের রোল মডেল। তার সময়োপযোগী নেতৃত্ব দেশের গন্ডি পেড়িয়ে প্রসংশিত হচ্ছে বিশ্ব দরবারে। তিনি আমাদের উন্নয়নের আলোকবর্তিকা এবং বাঙালী জাতির আশার বাতিঘর। 

পরে শেখ হাসিনা হল আয়োজিত দেশ ও জাতি গঠনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভূমিকা শীর্ষক প্রবন্ধ লেখা প্রতিযোগীতায় বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করেন উপাচার্য। 

এর আগে সকাল ১১ টায় কেক কেটে প্রধানমন্ত্রীর জন্মদিন উদযাপন করে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি। বিকেল ৩টায় প্রধানমন্ত্রীর জন্মদিনের কেক কাটেন বিশ্ববিদ্যালয় অফিসার্স এসোসিয়েশনের নেতারা। এদিকে দুপুরে প্রধানমন্ত্রীর দীর্ঘায়ু ও সুস্থ্যতা কামনায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে মিলাদ ও দোয়া এবং মন্দিরে বিশেষ প্রার্থনার আয়োজন করা হয়। এছাড়াও প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে ক্যাম্পাসে বৃক্ষরোপন কর্মসূচি পালন করে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ। 

বিডি প্রতিদিন/এএম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর