১ অক্টোবর, ২০২২ ১১:৫৪

কুবি ছাত্রলীগের কমিটি বিলুপ্তি নিয়ে নাটকীয়তা

কুমিল্লা প্রতিনিধি

কুবি ছাত্রলীগের কমিটি বিলুপ্তি নিয়ে নাটকীয়তা

কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) শাখা ছাত্রলীগের কমিটি বিলুপ্তের ঘটনায় নাটকীয়তার সৃষ্টি হয়েছে। বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের সভাপতি আল নাহিয়ান খান জয় এবং সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে কমিটি বিলুপ্তির কথা জানানো হলেও ছাত্রলীগের সাধারণ সম্পাদক বলছেন কমিটি বিলুপ্ত করা হয়নি। 

জানা যায়, শুক্রবার রাত ১২টার দিকে মেয়াদোত্তীর্ণ হওয়ায় কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) শাখা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত করা হয়েছে এমন একটি সংবাদ বিজ্ঞপ্তি দেখা যায় ছাত্রলীগের অফিসিয়াল ফেসবুক পেজ, সভাপতি, সাধারণ সম্পাদকসহ কেন্দ্রীয় ছাত্রলীগের নেতাদের ফেসবুক ওয়ালে। তবে পরবর্তীতে ছাত্রলীগের অফিসিয়াল পেজ ও সাধারণ সম্পাদক বিজ্ঞপ্তিটি সরিয়ে নেয়। এদিকে এ ঘটনাকে কেন্দ্র কুবি ক্যাম্পাস জুড়ে সৃষ্টি হয়েছে ধোঁয়াশা।

কুমিল্লা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত সংক্রান্ত কোনো সিদ্ধান্ত হয়নি বলে জানিয়েছেন কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য ও দপ্তর সম্পাদক ইন্দ্রনীল দেব শর্মা রনি।

এবিষয় জানতে সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যের সাথে যোগাযোগ করা হলে এক খুদে বার্তায় তিনি জানান, কমিটি বিলুপ্ত করা হয় নাই। সম্মেলন আয়োজন করা হবে। তারিখ নির্ধারণ হলে জানানো হবে।

দপ্তর সম্পাদক ইন্দ্রনীল দেব শর্মা রনি জানান, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের কমিটির ব্যাপারে কোনো সিদ্ধান্ত হয়নি এখনও। প্রেস বিজ্ঞপ্তিটি ভুল হয়েছে। কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে সম্মেলনে কমিটি হবে।

তবে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল-নাহিয়ান খান জয় এবং কর্মসূচি ও পরিকল্পনা সম্পাদক সাদ্দাম হোসেন নিজের ফেসবুক ওয়ালে কমিটি বিলুপ্তির বিজ্ঞপ্তি শেয়ার করেছেন।

এ বিষয়ে জানতে সভাপতি আল-নাহিয়ান খান জয়কে মুঠোফোনে ও ক্ষুদেবার্তা পাঠিয়ে যোগাযোগের চেষ্টা করা হলেও পাওয়া যায়নি।

কর্মসূচি ও পরিকল্পনা সম্পাদক সাদ্দাম হোসেনের কাছে জানতে চাইলে তিনি তার ফেসবুক স্ট্যাটাস দেখতে বলেন। পরে আবারও যোগাযোগ করা হলে তিনি বলেন, প্রেস রিলিজ হয়েছে কমিটি বিলুপ্তের। এখন পর্যন্ত আমরা এটাই জানি। পরবর্তীতে কোনো আপডেট পাইনি যে এরকম কোনো সিদ্ধান্ত পরিবর্তন হয়েছে কিনা।

এর আগে কেন্দ্রীয় ছাত্রলীগের পেজ থেকে 'কুমিল্লা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত' সংক্রান্ত একটি স্ট্যাটাস দেয়ার পর বিজ্ঞপ্তিটি মুছে ফেলা হয়। 

এ বিষয়ে কেন্দ্রীয় ছাত্রলীগের উপ-সংস্কৃতি বিষয়ক সম্পাদক ফাহিম হাসান লিমন জানান, সম্মেলনের তারিখসহ আরেকটি প্রেস রিলিজ আসবে, সেজন্য আগেরটি সরিয়ে নেয়া হয়েছে।

উল্লেখ্য, ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, মেয়াদোত্তীর্ণ হওয়ায় বাংলাদেশ ছাত্রলীগ, কুমিল্লা বিশ্ববিদ্যালয় শাখা কমিটি বিলুপ্ত ঘোষণা করা হলো। 

সেই সাথে বাংলাদেশ ছাত্রলীগ, কুমিল্লা বিশ্ববিদ্যালয় শাখার নতুন কমিটিতে সভাপতি/সাধারণ সম্পাদক পদে আগ্রহী পদ-প্রত্যাশীদের নিকট থেকে আগামী ১০ (দশ) কার্যদিবসের মধ্যে নিম্নোক্ত দায়িত্বপ্রাপ্ত নেতৃবৃন্দের কাছে জীবনবৃত্তান্ত জমা দেয়ার জন্য নির্দেশ প্রদান করা হলো।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর