১ ডিসেম্বর, ২০২২ ১৪:৫৬

রাবিতে পরিচ্ছন্ন ক্যাম্পাস অভিযান

রাবি প্রতিনিধি

রাবিতে পরিচ্ছন্ন ক্যাম্পাস অভিযান

ছবি- বাংলাদেশ প্রতিদিন।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) পরিস্কার-পরিচ্ছন্ন ক্যাম্পাস অভিযান পরিচালিত হয়েছে। আজ বৃহস্পতিবার সকালে বিশ্ববিদ্যালয় প্রশাসনের উদ্যোগে পরিচালিত এই অভিযানে বিভিন্ন বিভাগ ও ইনিস্টিউটের শিক্ষক-শিক্ষার্থী অংশ নেয়। এসময় ক্যাম্পাসের যত্রতত্র পড়ে থাকা ময়লা-আবর্জনা পরিস্কার করা হয়।

কর্মসূচির উদ্বোধনকালে উপ-উপাচার্য অধ্যাপক সুলতান-উল-ইসলাম বলেন, ক্যাম্পাস পরিচ্ছন্ন রাখা সকলের দায়িত্ব। ক্যাম্পাসের বিভিন্ন পয়েন্টে ডাস্টবিন ব্যবস্থা আছে। তাই সকলের উচিত নির্ধারিত স্থানে এসব ময়লা-আবর্জনা ফেলা। এতে যেমন ক্যাম্পাস পরিচ্ছন্ন থাকবে, তেমনি সকলের স্বাস্থ্য সুরক্ষাও নিশ্চিত হবে। এছাড়া ক্যাম্পাসে প্রিন্টারের কালি কোন দোকানী রাস্তায় ফেললে ব্যবস্থা নেয়া হবে। এমনকি এই পরিস্কার অভিযান ও গণসচেতনতা মাসব্যাপী চালু রাখার কথাও বলেন তিনি।

অভিযানকালে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক অবাইদুর রহমান প্রামাণিক, রেজিস্ট্রার অধ্যাপক আব্দুস সালাম, প্রক্টর অধ্যাপক আসাবুল হক, জনসংযোগ প্রশাসক অধ্যাপক প্রদীপ কুমার পান্ডে, সহকারী প্রক্টর ড. আরিফুল ইসলাম প্রমূখ।

'পরিচ্ছন্ন ক্যাম্পাস, সুস্থ জীবন'- শ্লোগানকে ধারণ করে সকলে পরিচ্ছন্ন অভিযানে অংশ নেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীসহ, বিএনসিসি, রোভার স্কাউটস, কোয়ান্টাম ফাউন্ডেশনের সদস্যরা। এসময় ক্যাম্পাসের একাডেমিক ভবন, আবাসিক হল এলাকাসহ ক্যাম্পাসের যত্রতত্র পড়ে থাকা পলিথিন, প্লাস্টিক ও অন্যান্য ময়লা-আবর্জনা পরিস্কার করেন তারা।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর