৬ ডিসেম্বর, ২০২২ ২২:৩৬

জাহাঙ্গীরনগরে ফুটবল খেলা নিয়ে সংঘর্ষ, আহতের সংখ্যা বেড়ে ৩০

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রতিনিধি:

জাহাঙ্গীরনগরে ফুটবল খেলা নিয়ে সংঘর্ষ, আহতের সংখ্যা বেড়ে ৩০

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) ফুটবল খেলাকে কেন্দ্র করে মওলানা ভাসানী হল ও আ ফ ম কামালউদ্দীন হলের শিক্ষার্থীদের মধ্যে ব্যাপক সংঘর্ষ হয়েছে। এতে ৩০ জনের মতো শিক্ষার্থী আহত হয়েছেন। 

এরমধ্যে গুরুতর আহত ৪ জনকে সাভার এনাম মেডিকেল হাসপাতাল ও ১ জনকে ঢাকার বেসরকারি একটি ডেন্টাল হাসপাতালে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের চিকিৎসা কেন্দ্রের প্রধান পরিচালক ডা. শামসুর রহমান।

মঙ্গলবার বিকেল সাড়ে ৪টায় চ্যান্সেলর কাপ ফুটবল খেলায় কামাল উদ্দিন হলের এক খেলোয়াড়কে মারধরের জেরে সন্ধ্যা ৭টার দিকে বিশ্ববিদ্যালয়ের বটতলা এলাকা ও সংশ্লিষ্ট হল দুটির সামনে এই সংঘর্ষের ঘটনা ঘটে। মুখে গুরুতর আঘাত পাওয়া শিক্ষার্থীদের মধ্যে মওলানা ভাসানী হলের প্রতীক (পরিবেশ-৪৭), কামালউদ্দিন হলের অর্পণের (ইতিহাস-৫০) অবস্থা গুরুতর বলে জানা গেছে। 

শিক্ষার্থী ও প্রত্যক্ষদর্শীদের সঙ্গে কথা বলে জানা যায়, বিকেলে চ্যান্সেলর কাপ ফুটবল টুর্নামেন্টে মওলানা ভাসানী হল ও আ ফ ম কামালউদ্দিন হলের খেলা ছিল। খেলায় কামালউদ্দিন হল একটি গোল করলে ভাসানী হলের খেলোয়াড়দের চাপে গোল বাতিল করে ফাউল ধরেন রেফারি। পরে উভয় পক্ষের মধ্যে বাক-বিতণ্ডার এক পর্যায়ে কামালউদ্দিন হল ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক শিমুল ও সহ সভাপতি ফরহাদ হোসেনকে মারধর করেন ভাসানী হলের শিক্ষার্থীরা। 

প্রত্যক্ষদর্শীরা জানান, পরে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ফিরোজ-উল-হাসান আসলেও কোনো সমাধান হয়নি। পরে সন্ধ্যার দিকে উভয়হলের শিক্ষার্থীরা রামদা, ছুরি, রড, লাঠিসোঁটা, ইট-পাটকেল নিয়ে সংঘর্ষে জড়ান। 

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আ স ম ফিরোজ উল হাসান বলেন, আমরা এসে কথা বললেও তারা শান্ত হয়নি। পরে সংঘর্ষে জড়ায়। এখন পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।
এদিকে রাত ১০টায় ঘটনাস্থল পরিদর্শন শেষে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. নূরুল আলম বলেন, ‘আজ রাতে হাসপাতালে আহতের দেখতে যাব। আহতের চিকিৎসার সকল ব্যয়ভার প্রশাসন বহন করবে। তারপর প্রশাসনিকভাবে আমরা এর ব্যবস্থা নেবো।

বিডি প্রতিদিন/এএম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর