৭ ডিসেম্বর, ২০২২ ১৭:২১
শোকবার্তায় জাতীয় বিশ্ববিদ্যালয় উপাচার্য

ডা. এস এ মালেকের মৃত্যু মুক্তিযুদ্ধের সপক্ষ শক্তির অপূরণীয় ক্ষতি

গাজীপুর প্রতিনিধি

ডা. এস এ মালেকের মৃত্যু মুক্তিযুদ্ধের সপক্ষ শক্তির অপূরণীয় ক্ষতি

প্রফেসর ড. মো. মশিউর রহমান।

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য, বঙ্গবন্ধু পরিষদের সভাপতি, প্রবীণ রাজনীতিক ও বীর মুক্তিযোদ্ধা ডা. এস এ মালেকের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. মশিউর রহমান। জাতীয় বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের পরিচালক মো. আতাউর রহমান এ তথ্য জানান।

বুধবার (৭ ডিসেম্বর) এক শোকবার্তায় উপাচার্য ড. মো. মশিউর রহমান বলেন, ডা. এস এ মালেক ছিলেন মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধুর আদর্শের একজন নিবেদিতপ্রাণ মানুষ। তার মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ও মুক্তিযুদ্ধের ধারার এক অপূরণীয় ক্ষতি হয়েছে। তবে তিনি কর্মের মধ্যে বেঁচে থাকবেন চিরকাল। বঙ্গবন্ধুর আদর্শের একজন অনুসারী এবং বিশ্বাসী মানুষ হিসেবে সব সময়ই মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী ও বঙ্গবন্ধুর অনুসারী মানুষদের কাছে প্রিয় হয়ে থাকবেন তিনি। পরিতৃপ্ত, কর্মবহুল ও বর্ণাঢ্য জীবনের অধিকারী, ইতিহাস-ঐতিহ্য সচেতন এই আলোকিত মানুষটি ছিলেন একজন ন্যায়নিষ্ঠ, সজ্জন রাজনীতিবিদ। যিনি ছিলেন বঙ্গবন্ধু পরিষদের প্রাণশক্তি।

ডা. এস এ মালেক ৬ দফা আন্দোলন, ভাষা আন্দোলন ও বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধে অংশগ্রহণসহ তৎকালীন সকল রাজনৈতিক কর্মকাণ্ডে সক্রিয় ভূমিকা রাখেন। তিনি ১৯৭৩ সালে বাংলাদেশ আওয়ামী লীগের প্রার্থী হিসেবে ফরিদপুর-১ থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। ১৯৯৬ থেকে ২০০১ সাল পর্যন্ত প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনৈতিক উপদেষ্টার দায়িত্ব পালন করেছিলেন তিনি।

উল্লেখ্য, মঙ্গলবার (০৬ ডিসেম্বর) রাত ১১টা ১০ মিনিটে তিনি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ^বিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে মৃত্যুবরণ করেন ডা. এস এ মালেক (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজেউন)। মৃত্যুকালে তিনি চার সন্তানসহ অসংখ্য আত্মীয়-স্বজন ও শুভানুধ্যায়ী রেখে গেছেন।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর