২৯ জানুয়ারি, ২০২৩ ১৩:২৫

ঢাকা গভর্নমেন্ট ল্যাবরেটরি হাই স্কুলের সাবেক ছাত্রদের ক্রিকেট টুর্নামেন্ট

অনলাইন ডেস্ক

ঢাকা গভর্নমেন্ট ল্যাবরেটরি হাই স্কুলের সাবেক ছাত্রদের ক্রিকেট টুর্নামেন্ট

রাজধানী ঢাকার গভর্নমেন্ট ল্যাবরেটরি হাই স্কুলের এসএসসি-২০০১ ব্যাচের ছাত্ররা তাদের প্রয়াত চারজন বন্ধুর স্মরণে একটি ক্রিকেট টুর্নামেন্টের আয়োজন করে। ব্যাচের ছাত্ররা যারা বর্তমানে সমাজের নানা গুরুত্বপূর্ণ পেশায় নিয়োজিত তারা এই টুর্নামেন্টে অংশগ্রহণ করেন।

শুক্রবার (২৭ জানুয়ারি) সকালে তাদের স্কুল প্রাঙ্গনেই কোরআন তেলাওয়াত, দোয়া এবং জাতীয় সংগীতের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। এরপর সকালের নাস্তা বিতরণের পরপরই টুর্নামেন্টের খেলা মাঠে গড়ায়। তিনটি দলে বিভক্ত হয়ে এই টুর্নামেন্টের আয়োজন করা হয়। 

দুপুরে জুম্মার নামাজ ও মধ্যাহ্ন ভোজের বিরতির পর ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হয়। টুর্নামেন্ট শেষে বিজয়ীদেরসহ খেলাতে অংশগ্রহণকারী সবার মাঝে পুরস্কার বিতরণ করা হয়। দর্শক হিসেবে ব্যাচটির অন্যান্য ছাত্ররাও উপস্থিত থাকাতে স্কুলপ্রাঙ্গনটি ২০০১ ব্যাচের ছাত্রদের মিলনমেলায় পরিনত হয়। দিনব্যাপী চলা এই আয়োজনে প্রাক্তন ছাত্রদের পরিবারের সদস্যারাও উপস্থিত ছিলেন। ব্যাচটির সাংগঠনিক কাজে নিয়োজিত সদস্যদের সহায়তায় টুর্নামেন্টটি সফলভাবে সম্পন্ন হয়।

গভর্নমেন্ট ল্যাবরেটরি হাই স্কুলের এসএসসি-২০০১ ব্যাচের ছাত্ররা স্কুলের আঙিনা পার হওয়ার পরও সবাই সবার সাথে নিয়মিত যোগাযোগ রেখে চলেছেন। প্রতিবছর রমজান মাসে ব্যাচের পক্ষ থেকে ইফতারের আয়োজন করা থেকে শুরু করে বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়ে থাকে। খেলাধুলাসহ বিভিন্ন সমাজসেবামূলক কাজে তারা নিজেদেরকে নিয়োজিত রেখেছেন। অনেকেই নানা দাতব্য ও সেবামূলক প্রতিষ্ঠানের সাথে প্রত্যক্ষভাবে জড়িত। সমাপনী অনুষ্ঠানে তারা সমাজের বিভিন্ন ক্ষেত্রে তাদের অবদান উত্তরোত্তর আরও বর্ধিত করার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর