১ ফেব্রুয়ারি, ২০২৩ ১৩:৪৫

দেশে চালু হলো প্রথম ফার্মার স্কুল

নিজস্ব প্রতিবেদক

দেশে চালু হলো প্রথম ফার্মার স্কুল

রাজশাহীর চারঘাট উপজেলার সরদহ ইউনিয়নে চালু হলো বেসরকারি খাতে দেশের প্রথম ফার্মার স্কুল। সিনজেনটা বাংলাদেশ লিমিটেড স্থানীয় সরকারের সাথে যৌথভাবে প্রতিষ্ঠা করেছে এই স্কুল।

গতকাল মঙ্গলবার এ স্কুল উদ্বোধন করা হয়। কৃষকের জন্য বিনামূলে চক্ষু শিবির পরিচালনার মাধ্যমে স্কুলটির কার্যক্রম উদ্বোধন করা হয়। 

এতে উপস্থিত ছিলেন চারঘাট উপজেলার উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সোহরাব হোসেন এবং সিনজেনটা বাংলাদেশ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক হেদায়েত উল্লাহ। 

এ সময় হেদায়েত উল্লাহ বলেন, কৃষি তথা কৃষকের টেকসই উন্নয়নের জন্য আমরা প্রতিশ্রুতিবদ্ধ। সিনজেনটা বিশ্বাস করে সঠিক তথ্য এবং বিকল্প সমাধানের মাধ্যমে কৃষকদের ক্ষমতায়ন দেশের জন্য খাদ্য নিরাপত্তা এবং সামগ্রিক উন্নয়নে বড় ভূমিকা রাখতে পারে। কৃষি এবং কৃষকের জীবনমান উন্নয়নের জন্য বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে সিনজেনটা। এরই ধারাবাহিকতায় এই স্কুলটি স্থাপন করা হয়েছে। এই স্কুলে সরকারি প্রতিষ্ঠান বিশেষ করে মৃত্তিকা সম্পদ উন্নয়ন ইনস্টিটিউট, প্রাণী সম্পদ অধিদপ্তর, স্থানীয় কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, তুলা উন্নয়ন বোর্ড, বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউট, কৃষি গবেষণা ইনস্টিটিউট কৃষকদের সমসাময়িক কৃষি কৌশলের ওপর বাস্তব ধারণা প্রদান করতে পারবেন। এছাড়া বেসরকারি খাত, এনজিও, উন্নয়ন সহযোগী সংস্থা ও আর্থিক প্রতিষ্ঠানসমূহ যথাযথ সেবা দিতে পারবে।

বিডি-প্রতিদিন/বাজিত/মানিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর