১ ফেব্রুয়ারি, ২০২৩ ১৯:০৫

ট্রেনে কাটা পড়ে প্রাণ গেল অবসরপ্রাপ্ত চবি অধ্যাপকের

চবি প্রতিনিধি

ট্রেনে কাটা পড়ে প্রাণ গেল অবসরপ্রাপ্ত চবি অধ্যাপকের

অধ্যাপক মোহাম্মদ আব্দুর রশীদ

ট্রেনে কাটা পড়ে প্রাণ গেল চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) রাজনীতি বিজ্ঞান বিভাগের সাবেক চেয়ারম্যান অধ্যাপক মোহাম্মদ আব্দুর রশীদের। ৬৯ বছর বয়সী এই শিক্ষক উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের ডিন হিসেবেও দায়িত্ব পালন করেন। থাকতেন উত্তরার ৬ নম্বর সেক্টরে। 

মঙ্গলবার (৩১ জানুয়ারি) রাতে ঢাকার উত্তরায় এ দুর্ঘটনা ঘটে বলে জানান পুলিশ। রেল পুলিশের বিমানবন্দর স্টেশন ফাঁড়ির পরিদর্শক এসআই কামরুল হাসান জানান, মঙ্গলবার রাত সোয়া ১০টার দিকে উত্তরা ৮ নম্বর রেল গেইট এলাকায় অধ্যাপক রশীদ ট্রেনে কাটা পড়েন। তার সঙ্গে বাজারের ব্যাগ ছিল। সম্ভবত তিনি বাজার করে বাসায় ফিরছিলেন। তার জাতীয় পরিচয়পত্র এবং ভিজিটিং কার্ড দেখে আমরা তার পরিচয় জেনেছি।

এ বিষয়ে চবি রাজনীতি বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মুস্তাফিজুর রহমান সিদ্দিকী বলেন, অধ্যাপক রশিদ আমাদের বিভাগের একজন শিক্ষক ছিলেন। তিনি চেয়ারম্যান হিসেবেও দায়িত্ব পালন করেন। পরবর্তীতে তিনি উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ে চলে গিয়েছিলেন। সেখানেও তিনি ডিন ছিলেন এবং পরে অবসরে যান। 

তিনি আরও জানান, প্রিয় সহকর্মীর আকস্মিক মৃত্যু রাজনীতি বিজ্ঞান পরিবারের জন্য বড়ই দুঃখজনক। এমন মৃত্যু যেন আর কারো না হয় সেই প্রার্থনা করি। অধ্যাপক রশিদের অনেক অবদান আছে গবেষণা এবং অনুবাদে। তিনি একজন ভালো লেখক ছিলেন।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর