৬ ফেব্রুয়ারি, ২০২৩ ১৯:৫০

বরিশাল শেবাচিম হাসপাতালে নার্সিং কলেজ শিক্ষার্থী লাঞ্ছিত

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশাল শেবাচিম হাসপাতালে নার্সিং কলেজ শিক্ষার্থী লাঞ্ছিত

ফাইল ছবি

বরিশাল শের-ই বাংলা মেডিকেলের বর্হিবিভাগে চিকিৎসা নিতে গিয়ে শারীরিকভাবে লাঞ্ছিত হয়েছেন সরকারী নার্সিং কলেজের মিডওয়াইফারী বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্রী সুমাইয়া আক্তার। সোমবার সকাল সাড়ে ১১টার দিকে এই ঘটনার পর নার্সিং কলেজের শিক্ষার্থীরা ক্ষুব্ধ হলে অভিযুক্ত কর্মচারি (আউট সোর্সিং) রিফাত সেরনিয়াবাতকে হাসপাতাল থেকে সাময়িক বিতারিত করে কর্তৃপক্ষ। অভিযুক্ত কর্মচারীর কঠোর বিচার চেয়ে হাসপাতালের পরিচালকের কাছে আবেদন করেছেন ওই ছাত্রী। 

প্রত্যক্ষদর্শীরা জানায়, সরকারি নার্সিং কলেজের মিডওয়াইফারী বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্রী সুমাইয়া আক্তার সকাল সাড়ে ১১টার দিকে চিকিৎসা করাতে হাসপাতালের বর্হিবিভাগে যায়। সেখানে থাকা চতুর্থ শ্রেণির কর্মচারী রিফাত ওই ছাত্রীকে ধাক্কা দিয়ে সেখান থেকে সরিয়ে দেয়ার চেষ্টা করে। ছাত্রী সরে যেতে না চাইলে ওই কর্মচারী তার হাত ধরে টানাটানি করে এবং মুঠোফোনে তার একটি ছবি তুলে রাখে। 

এ খবর ছড়িয়ে পড়লে নার্সিং কলেজের শিক্ষার্থীরা ক্ষুব্ধ হয়ে হাসপাতালের পরিচালক কার্যালয়ের সামনে অবস্থান নেয়। তাদের একটি প্রতিনিধি দল পরিচালককে পুরো বিষয়টি অবহিত করে অভিযুক্ত কর্মচারীর বিচার দাবি করেন। পরিচালক তাৎক্ষনিক ওই কর্মচারীকে হাসপাতাল থেকে বিতারিত করেন। এ ঘটনায় পরিচালকের কাছে লিখিত অভিযোগ করেন ওই ছাত্রী। 

নার্সিং কলেজের অধ্যক্ষ মাকসুদা বেগম জানান, নার্সিং কলেজের ছাত্রীর সাথে চতুর্থ শ্রেণির একজন কর্মচারীর দুর্ব্যবহার কাম্য নয়। ওই ঘটনায় শিক্ষার্থীদের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে। পরিচালকের কাছে বিষয়টি জানানোর পর তিনি ওই কর্মচারীকে সাময়িক বিতারিত করেছেন। এ ঘটনায় পরিচালকের কাছে লিখিত অভিযোগ দেয়া হয়েছে। আগামী ৩ কার্য দিবসের মধ্যে ওই কর্মচারিকে চূড়ান্তভাবে বিতারিত করার প্রতিশ্রুতি দিয়েছেন হাসপাতালের পরিচালক। 

এ বিষয়ে জানতে চাইলে হাসপাতলের পরিচালক ডা. এইচএম সাইফুল ইসলাম বলেন, নার্সিং শিক্ষার্থীদের অভিযোগের ভিত্তিতে ওই কর্মচারীকে সাময়িকভাবে হাসপাতাল থেকে বিতারিত করা হয়েছে। তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে বলে তিনি জানান।


বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর