৮ ফেব্রুয়ারি, ২০২৩ ১৭:৩৫

জাবির অ্যাম্বুলেন্স দুর্ঘটনায় জড়িতদের শাস্তির দাবিতে বিক্ষোভ

জাবি প্রতিনিধি

জাবির অ্যাম্বুলেন্স দুর্ঘটনায় জড়িতদের শাস্তির দাবিতে বিক্ষোভ

জাবির অ্যাম্বুলেন্স দুর্ঘটনায় জড়িতদের শাস্তির দাবিতে বিক্ষোভ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) মাদকবহনে ব্যবহৃত অ্যাম্বুলেন্সের ধাক্কায় নিহত আব্দুল কুদ্দুস (৩০) ও এক অন্তঃসত্ত্বা নারী আহতের ঘটনায় সুষ্ঠু তদন্ত সাপেক্ষে দোষীদের বিচারের দাবিতে বিক্ষোভ মিছিল করেছে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা।

বুধবার (৮ ফেব্রুয়ারী) দুপুরে প্রগতিশীল শিক্ষার্থীদের নেতৃত্বে মুরাদ চত্বর থেকে এ বিক্ষোভ মিছিল বের করেন তারা। মিছিলটি বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ কয়েকটি সড়ক প্রদক্ষিণ করে বিশ্ববিদ্যালয় চিকিৎসা কেন্দ্রের সামনে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়। এসময় ঘটনাটির সুষ্ঠু তদন্ত সাপেক্ষে দোষীদের শাস্তি নিশ্চিত করাসহ ৩ দফা দাবি জানান বিক্ষুব্ধরা।

অন্য দাবিগুলো হলো-দুর্ঘটনায় আহতের চিকিৎসার ব্যয় বিশ্ববিদ্যালয় প্রশাসনকে বহন করতে হবে এবং বিশ্ববিদ্যালয়ের মেডিকেলের সকল অব্যবস্থাপনা দূর করে সুষ্ঠু ধারাবাহিকতায় ফিরিয়ে আনতে হবে। দাবিগুলো বাস্তবায়িত না হলে তীব্র আন্দোলন গড়ে তুলার হুঁশিয়ারি দেন তারা।

জানা যায়, গত ২৬ জানুয়ারি সন্ধ্যা সাড়ে সাতটার দিকে ঢাকা-আরিচা মহাসড়কের বাংলাদেশ লোক প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্র (বিপিএটিসি) এলাকায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের মদবহনকারী এক অ্যাম্বুলেন্সের ধাক্কায় এক অটোরিকশাচালক নিহত হয়েছেন। এ ঘটনায় এক অন্তঃসত্ত্বা নারীসহ আরও চার যাত্রী গুরুতর আহত হয়। এ সময় অ্যাম্বুলেন্সে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের উপ-দপ্তর সম্পাদক রিফাত চৌধুরী ও উপ-অর্থ সম্পাদক আহসান হাবিব ইমন অবস্থান করছিলেন। এদিকে ঘটনাটি ধামাচাপা দেওয়ার অভিযোগ উঠেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের বিরুদ্ধে।

তবে ঘটনাটি ধামাচাপা দেওয়ার অভিযোগ অস্বীকার করে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আ স ম ফিরোজ-উল হাসান বলেন, এটা ধামাচাপা দেওয়ার কিছু নেই। পুলিশের সঙ্গে কথা হয়েছে। তারা আইন অনুযায়ী ব্যবস্থা নেবেন।

এ বিষয়ে জানতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. নূরুল আলমের সঙ্গে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায়নি।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর