২১ মার্চ, ২০২৩ ২২:০৯

রাবির হলে ছাত্রকে নামিয়ে ছাত্রলীগের সিট দখলের অভিযোগ

রাবি প্রতিনিধি

রাবির হলে ছাত্রকে নামিয়ে ছাত্রলীগের সিট দখলের অভিযোগ

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) মাদার বখ্স হলে আবাসিক ছাত্রকে নামিয়ে ছাত্রলীগের বিরুদ্ধে সিট দখলের অভিযোগ ওঠেছে। মঙ্গলবার হলের আবাসিক ছাত্র মেহেদী হাসান এই অভিযোগ করেন। 

এঘটনায় অভিযুক্ত হল শাখা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক জয়ন্ত রায় ও কর্মী আরিফ। ভুক্তভোগী মেহেদি হাসান বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং এন্ড বায়োটেকনোলজি বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী।

অভিযোগ তুলে মেহেদি বলেন, বেশ কিছুদিন আগে জয়ন্ত রুমে এসে একটা বস্তা রেখে যায়। কবে সিট ছাড়ব এসব নিয়ে কথা হয়। তাকে জানাই, রেজাল্টের পর চলে যাব। তখন সে চলে যায়। কিন্তু কয়েকদিন পর ৩/৪ জন রুমে এসে সাত দিনের মধ্যে সিট ছেড়ে দিতে বলেন। এমনকি গত রাতে জোর করে অনাবাসিক এক ছেলেকে সিটে তুলে দিয়েছেন। 

জানা গেছে, মাদার বখ্স হলের ৪৩১ নম্বর কক্ষের আবাসিক ছাত্র মেহেদি। এই সিটে রাজনীতি করার শর্তে নাজমুল হাসান নামের এক ছাত্রকে তুলেছেন ছাত্রলীগের নেতাকর্মীরা। সে বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের  ২০২০-২১ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। তার কোন আবাসিকতা নেই। রাজনীতি করার কারণে তাকে তোলা হয়েছে বলে এই শিক্ষার্থী জানিয়েছেন।

অভিযোগের ব্যাপারে মাদার বখ্শ হল ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক জয়ন্ত রায় বলেন, দীর্ঘদিন ধরে ওই ছেলে ছাত্রলীগের রাজনীতি করছে। তার অর্থনৈতিক সমস্যা রয়েছে। ওই কক্ষে কিছুদিনের মধ্যে সিট খালি হবে জেনে তাকে পাঠানো হয়েছে। তবে সাত দিনের সময় বেধে দিয়ে হল ছেড়ে দেওয়ার নির্দেশটি মিথ্যা বলে দাবি করেন তিনি। 

জানতে চাইলে শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনু বলেন, প্রায়ই হলে ওঠার সুপারিশে অনেকেই আসেন। তখন আমরা সংশ্লিষ্ট হলের নেতৃবৃন্দের কাছে পাঠাই। তবে ছাত্রলীগের কেউ সিট দখলের সাথে যুক্ত এমন অভিযোগ প্রমাণ হলে অবশ্যই তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে। 

মাদার বখশ হলের প্রাধ্যক্ষ শামিম হোসেন বলেন, আমার এক আত্মীয় মারা যাওয়ায় রাজশাহীর বাহিরে আছি। এই মুহূর্তে কিছু বলতে পারছিনা। ঘটনাটা জেনেছি। হলে ফিরে বিষয়টি দেখব। তবে অনাবাসিক কেউ ওই সিটে থাকবে না।
 

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর