২২ মার্চ, ২০২৩ ২১:৪৮

ডুয়েটে ‘ডি-নথি’ কার্যক্রম উদ্বোধন

গাজীপুর প্রতিনিধি:

ডুয়েটে ‘ডি-নথি’ কার্যক্রম উদ্বোধন

ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (ডুয়েট), গাজীপুর এ‘ডি-নথি’র কার্যক্রম উদ্বোধন করা হয়। বুধবার বিশ্ববিদ্যালয়ের আইআইসিটি ল্যাবে ডুয়েটের ইনোভেশন টিমের উদ্যোগে ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসুরেন্স সেল (আইকিউএসি) ও ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন টেকনোলজি (আইসিটি) সেল কর্তৃক আয়োজিত দুই দিনব্যাপী প্রশিক্ষণের দ্বিতীয় দিনে ‘ডি-নথি’ কার্যক্রমের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এম. হাবিবুর রহমান।

অনুষ্ঠানে তিনি বলেন, ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে জনবান্ধব প্রশাসন ব্যবস্থা গড়ে তুলতে ই-নথি থেকে ডিজিটাল নথি যুগে প্রবেশ করেছে বাংলাদেশ। স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করে দাপ্তরিক কার্যক্রমকে গতিশীল করতেই এই উদ্যোগ নিয়েছে সরকার। সরকারের এই উদ্যোগের সঙ্গে তাল মিলিয়ে ডুয়েট ও ডি নথির যুগে প্রবেশ করলো। 

উপাচার্য এ সময় নিজ আইডি লগ ইন করে একটি নথি অনুমোদনের মাধ্যমে ডি-নথি কার্যক্রমের সূচনা করেন। অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের পরিচালক (ছাত্রকল্যাণ) ও ইনোভেশন অফিসার অধ্যাপক ড. মো. নজরুল ইসলাম, রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. হিমাংশু ভৌমিক, ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন টেকনোলজি (আইসিটি) সেল-এর চেয়ারম্যান অধ্যাপক ড. ফজলুল হাসান সিদ্দিকী, কম্পট্রোলার (ভারপ্রাপ্ত) খো. নূর-এ-আলমসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অফিসের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

বিডি প্রতিদিন/এএম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর