২৬ মার্চ, ২০২৩ ২০:৪৭

শান্ত-মারিয়াম বিশ্ববিদ্যালয়ে মহান স্বাধীনতা দিবস উদযাপন

অনলাইন ডেস্ক

শান্ত-মারিয়াম বিশ্ববিদ্যালয়ে মহান স্বাধীনতা দিবস উদযাপন

ক্যাম্পাসে জাতীয় পতাকা উত্তোলন ও চিত্রাংকন প্রতিযোগিতাসহ নানা আয়োজনের মধ্য দিয়ে যথাযোগ্য মর্যাদায় বাংলাদেশের ৫২তম স্বাধীনতা দিবস উদযাপন করে দেশের প্রথম ডিজাইন বেইজড সাংস্কৃতিক ও সৃজনশীল বিশ্ববিদ্যালয় শান্ত-মারিয়াম ইউনিভার্সিটি অফ ক্রিয়েটিভ টেকনোলজি।

রবিবার ২৬ মার্চ রাজধানীর উত্তরায় বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাসে আয়োজিত এ অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের অধ্যাপক শিল্পী মোস্তাফিজুল হক, শান্ত-মারিয়াম ফাউন্ডেশনের চেয়ারম্যান ও বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজের সদস্য ডা. আহসানুল কবীর, বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য ও কোষাধ্যক্ষ প্রফেসর শামসুন নাহার, রেজিস্ট্রার ড. পাড় মশিয়ূর রহমান, বিভিন্ন অনুষদের ডীন, প্রক্টর, বিভাগীয় প্রধান, শিক্ষকবৃন্দ ও ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

সকালে বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাসে জাতীয় পতাকা উত্তোলন ও শান্ত-মারিয়াম একাডেমি অফ ক্রিয়েটিভ টেকনোলজি এর শিশুকিশোরদের চিত্রাংকন প্রতিযোগিতার মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হয়। অতঃপর দিবসটির তাৎপর্য তুলে ধরে স্বাগত বক্তৃতা, ২৫ মার্চের কালো রাত ও স্বাধীনতা দিবসের আলোচনা, মুক্তিযুদ্ধের আবৃত্তি ও দেশের গান পরিবেশিত হয়। সর্বশেষ জনসংযোগ পরিচালক অধ্যাপক লিলি ইসলামের ধন্যবাদ জ্ঞাপণ ও সমবেত কণ্ঠে জাতীয় সঙ্গীত পরিবেশনের মধ্যে দিয়ে শেষ হয় অনুষ্ঠান।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর