৫ জুন, ২০২৩ ১০:১৮

ঢাবির আইন বিভাগের সান্ধ্যকালীন কোর্স স্থগিত

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

ঢাবির আইন বিভাগের সান্ধ্যকালীন কোর্স স্থগিত

শিক্ষার্থীদের দাবির মুখে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) আইন বিভাগের ‘প্রফেশনাল এলএলএম’ কোর্স নামের সান্ধ্যকালীন কোর্স কার্যক্রম স্থগিত ঘোষণা করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

 রবিবার এ সংক্রান্ত একটি চিঠি আইন বিভাগে পাঠিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। সোমবার বিভাগ সূত্রে বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের অনুমোদনক্রমে ডেপুটি রেজিস্ট্রার (শিক্ষা-৩) বিপুল কুমার সাহা স্বাক্ষরিত এই চিঠিতে বলা হয়, ‘অনিবার্যকারণবশত অত্র দফতরের ০২-০৫-২০২৩ তাং রেজি:/শিক্ষা- ৩/৭৬৭০৬-১১ এবং ১৭-০৫-২০২৩ তাং রেজি: শিক্ষা-৩/৭৯৯৮২-৮৭ নং চিঠির কার্যকারিতা স্থগিত করা হলো। একইসঙ্গে, বিভাগ/অনুষদের উন্নয়ন ও বিকাশ এবং প্রাতিষ্ঠানিক পর্যায়ে কর্মরত বিভিন্ন পেশাজীবীদের পেশাগত দক্ষতা উন্নয়নে বিভিন্ন কোর্স/অ্যাকাডেমিক কর্মসূচি পরিচালনার জন্য সুচিন্তিত উদ্যোগ গ্রহণের পরামর্শ দেওয়া হলো।’

এর আগে গত মাসের ১৭ তারিখে ‘প্রফেশনাল এলএলএম’ নামের সান্ধ্যকালীন কোর্স চালুর উদ্যোগ নিয়ে ভর্তি বিজ্ঞপ্তি দেয় আইন বিভাগ। পরবর্তীতে বিভাগটির সাবেক ও বর্তমান শিক্ষার্থীরা এর প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে।

বিভাগটির সাবেক শিক্ষার্থীদের সংগঠন ‘আইন সমিতি’ এই কোর্স বন্ধের দাবি জানিয়ে উপাচার্যের সঙ্গে দেখা করে। যার পরিপ্রেক্ষিতে উপাচার্য আইন অনুষদের ডিন, বিভাগের চেয়ারম্যান ও শিক্ষকদের সাথে মতবিনিময় সভা করে এই কোর্স স্থগিত ঘোষণা করেন।

বিডিপ্রতিদিন/কবিরুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর