শিরোনাম
১ ডিসেম্বর, ২০২৩ ১৭:৩২

জাবিতে মসজিদ নির্মাণ কাজ সম্পন্নের দাবিতে মানববন্ধন

জাবি প্রতিনিধি

জাবিতে মসজিদ নির্মাণ কাজ সম্পন্নের দাবিতে মানববন্ধন

জাবিতে মসজিদ নির্মাণ কাজ সম্পন্নের দাবিতে মানববন্ধন

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) শহীদ সালাম বরকত হল ও আ ফ ম কামাল উদ্দিন হল সংলগ্ন মসজিদের নির্মাণ কাজ সম্পন্ন করার দাবিতে মানববন্ধন করেছে শিক্ষার্থীরা। শুক্রবার দুপুর দুইটার দিকে নির্মাণাধীন মসজিদের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এতে দুই হলের প্রায় ২ শতাধিক শিক্ষার্থী অংশ নেন। এসময় বক্তারা দ্রুত সময়ের মধ্যে পুনরায় নির্মাণ কাজ চালু করার দাবি জানান। এ ছাড়া আগামী ১০ ডিসেম্বরের মধ্যে নির্মাণ কাজ শুরু করা না হলে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন ও প্রকল্প অফিসে তালা ঝুলিয়ে দেওয়ার আল্টিমেটাম দেন তারা।

মানববন্ধনে রসায়ন বিভাগের শিক্ষার্থী ও শহীদ সালাম বরকত হলের আবাসিক ছাত্র রাফিউল ইসলাম রনি ক্ষোভ প্রকাশ করে বলেন, মসজিদ নির্মাণে বিশ্ববিদ্যালয় প্রশাসন তালবাহানা শুরু করেছে। এক বছরের মধ্যে বিভিন্ন অজুহাতে বারবার এ মসজিদের নির্মাণ কাজ বন্ধ হয়েছে। আগামী ১০ তারিখের মধ্যে কাজ শুরু না হলে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন এবং প্রকল্প অফিসে আমরা তালা ঝুলিয়ে দেব। আগামী মাসের মধ্যে এই মসজিদে নামাজ শুরু করতে চাই।

ইউআরপি বিভাগের শিক্ষার্থী ও কামাল উদ্দিন হলের আবাসিক ছাত্র আবু মূসা ভূঁইয়া বলেন, এক বছরের মধ্যে এখনো নির্মাণ কাজ শেষ করতে পারেনি। আমরা আগামী ডিসেম্বরের মধ্যে এই মসজিদে নামাজ পড়তে চাই।

উল্লেখ্য, ১৯৯০ সালে মসজিদটি নির্মাণ হওয়ার পর পাঁচবার সংস্কার করা হয়েছিল। পরবর্তী সময়ে ২০২২ সালের এপ্রিলে দুই হলের শিক্ষার্থীদের দাবির পরিপ্রেক্ষিতে জরাজীর্ণ মসজিদ ভেঙে নতুন মসজিদ নির্মাণের কাজ শুরু হয়। ২০২৩ সালের ১৯ আগস্ট ঢালাইয়ের কাজ চলাকালীন ছাদ ধসের ঘটনা ঘটে। তখনও কিছুদিন বন্ধ থাকে নির্মাণ কাজ। এ ঘটনার পর ঢিলেমি তালে কাজ শুরু হলেও নভেম্বর মাসের মাঝামাঝি সময়ে নির্মাণ কাজের বিল পাস না হওয়ার অভিযোগ তুলে কাজ বন্ধ করে দেওয়া হয়। এরপর থেকে মসজিদটির নির্মাণ কাজ বন্ধ থাকলেও হল প্রশাসন থেকে বা বিশ্ববিদ্যালয় প্রশাসন থেকে কোনো ব্যবস্থা নেওয়া হয়নি।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর