৭ ডিসেম্বর, ২০২৩ ১৩:৫১

অপহরণ করে মুক্তিপণ আদায়ের দায়ে জাবি ছাত্রলীগ নেতা অসিত পালকে বহিষ্কার

জাবি প্রতিনিধি:

অপহরণ করে মুক্তিপণ আদায়ের দায়ে জাবি ছাত্রলীগ নেতা অসিত পালকে বহিষ্কার

বহিরাগত এক যুবককে অচেতন করে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলে নিয়ে গিয়ে মুক্তিপণ আদায়ের দায়ে এক শিক্ষার্থীকে ১ বছরের জন্য বহিষ্কার করা হয়েছে। বহিষ্কৃত অসিত পাল জাবি শাখা ছাত্রলীগের পরিবেশ বিষয়ক সম্পাদকের দায়িত্বে ছিলেন।

বুধবার (০৬ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের একাধিক সিন্ডিকেট সদস্য বাংলাদেশ প্রতিদিনকে এ তথ্য নিশ্চিত করেছেন।

ওই সিন্ডিকেট সদস্যরা জানান, গত ৪ ডিসেম্বর সিন্ডিকেট সভায় বাংলা বিভাগের ২০১৫-১৬ (৪৫ ব্যাচ) শিক্ষাবর্ষের শিক্ষার্থী অসিত পালকে বহিরাগত একজনকে মারধর করে মুক্তিপণ আদায়ের অভিযোগে ১ বছরের জন্য বহিষ্কার করা হয়েছে। ছাত্র-ছাত্রীদের জন্য শৃঙ্খলা সংক্রান্ত অধ্যাদেশ ২০১৮ এর ৫(ঘ) ধারা লংঘিত হয়েছে বিধায় অধ্যাদেশের ৩(২) এর (খ) ধারা মোতাবেক সিন্ডিকেট সভার তারিখ পূর্বাহ্ন হতে এ বহিষ্কারাদেশ কার্যকর হবে। এছাড়া, তাকে ক্যাম্পাসে অবাঞ্ছিত ঘোষণা করা হয়েছে। এসময়ে সে ক্লাস ও পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে না এবং হলে অবস্থান করতে পারবে না। 

এর আগে, গত ৮ ফেব্রুয়ারি রাতে ঢাকার খিলগাঁওয়ে চলন্ত বাসে লক্ষীপুরের যুবক ওয়ালি উল্লাহকে অচেতন করে বিশ্ববিদ্যালয়ের শহীদ সালাম বরকত হলে নিয়ে গিয়ে বেধড়ক মারধর করার অভিযোগ উঠে অসিত পালের বিরুদ্ধে। সেসময় অসিত ও তার সহযোগীরা ভুক্তভোগীর কাছ থেকে ৪৫ হাজার টাকা মুক্তিপণ আদায় করে। এ ঘটনায় তাকে চলতি বছরের ১২ ফেব্রুয়ারি ছাত্রলীগের পরিবেশ বিষয়ক সম্পাদক পদ থেকে বহিষ্কার করা হয়।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর