৫ ফেব্রুয়ারি, ২০২৪ ১৭:৪২

জাবিতে ধর্ষণ : দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বুয়েটে মানববন্ধন

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

জাবিতে ধর্ষণ : দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বুয়েটে মানববন্ধন

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) বহিরাগত এক দম্পতিকে ডেকে এনে স্বামীকে আটকে রেখে স্ত্রীকে ধর্ষণের ঘটনার তীব্র নিন্দা ও জড়িতদের অবিলম্বে শাস্তির দাবিতে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থীরা মানববন্ধন করেছে।

সোমবার দুপুর ১টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারে মানববন্ধন করেন তারা।

সম্প্রতি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে এক দম্পতিকে ডেকে এনে স্বামীকে আটক রেখে মারধর ও নারীকে গণধর্ষণের ঘটনায় বুয়েটের সাধারণ শিক্ষার্থীদের মাঝে গভীর উদ্বেগ দেখা দিয়েছে। বুয়েট শিক্ষার্থীরা অতীতের এমসি কলেজ ঘটনার সাথে মিলিয়ে এটিকে মৌলিক মানবতাবিরোধী অপরাধ বলে মনে করছেন।

ভবিষ্যতে এমন ন্যক্কারজনক অপরাধ যাতে কেউ না করে, তার উপযুক্ত ব্যবস্থা গ্রহণ ও নারীদের জন্য নিরাপদ ক্যম্পাসের দাবিতে বুয়েট শিক্ষার্থীরা মানববন্ধন করেন।

উল্লেখ্য, ৩ ফেব্রুয়ারি রাতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের মীর মোশাররফ আবাসিক হলে ‘এ’ ব্লকের ৩১৭ নম্বর কক্ষে স্বামীকে আটকে রেখে স্ত্রীকে কৌশলে বোটানিক্যাল গার্ডেনে নিয়ে পালাক্রমে ধর্ষণের অভিযোগ ওঠে বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের ৪৫তম ব্যাচের শিক্ষার্থী ও শাখা ছাত্রলীগের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মোস্তাফিজুর রহমান এবং সহযোগী মামুনুর রশীদ মামুনসহ ছয়জনের বিরুদ্ধে। এ ঘটনায় অভিযুক্ত মোস্তাফিজুর রহমান, একই বিভাগের ছাত্র সাগর সিদ্দিক ও হাসানুজ্জামান এবং উদ্ভিদবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী সাব্বির হাসানকে গ্রেফতার করেছে পুলিশ।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর