২ এপ্রিল, ২০২৪ ১৫:১৫

চাঁপাইনবাবগঞ্জে কলেজ শিক্ষকের বিরুদ্ধে ছাত্রীকে শ্লীলতাহানির অভিযোগ

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

চাঁপাইনবাবগঞ্জে কলেজ শিক্ষকের বিরুদ্ধে ছাত্রীকে শ্লীলতাহানির অভিযোগ

ফাইল ছবি

চাঁপাইনবাবগঞ্জ সরকারি কলেজের হিসাববিজ্ঞান বিভাগের এক সহযোগী অধ্যাপকের বিরুদ্ধে একই বিভাগের এক ছাত্রীকে শ্লীলতাহানির অভিযোগ উঠেছে। এনিয়ে ওই ছাত্রী তার ফেসবুক স্ট্যাটাসে ওই শিক্ষক তার সাথে অনৈতিক কাজ করেছে বলে দাবি করেছেন এবং এজন্য তার আত্মহত্যা ছাড়া কোনো পথ খোলা নেই বলে উল্লেখ করেছে।  

ভুক্তভোগী শিক্ষার্থী আজ মঙ্গলবার দুপুরে কলেজ অধ্যক্ষের নিকট লিখিত অভিযোগ করেছেন। এদিকে বিষয়টি নিয়ে জেলা জুড়ে চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। 

অভিযোগ প্রাপ্তির কথা স্বীকার করে নবাবগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ ড. মাযহারুল ইসলাম তরু জানান, এ বিষয়ে দুপুরে কলেজের শিক্ষকদের নিয়ে জরুরি সভা ডাকা হয়েছে। 

অভিযোগে জানা গেছে, সহযোগী অধ্যাপক আব্দুল খালেক চৌধুরী ডলার একই বিভাগের ৩য় বর্ষের এক শিক্ষার্থীকে পরীক্ষায় বেশি নম্বর পাইয়ে দেয়া ও বিয়ের প্রলোভন দিয়ে তার সাথে অবৈধ শারিরীক সম্পর্ক করতে বাধ্য করে। তাদের সাথে দীর্ঘদিন ধরে এই সম্পর্ক চলার পর ওই শিক্ষার্থী ওই সম্পর্ক থেকে বেরিয়ে আসতে চাইলে তাকে শিক্ষক ডলার মানষিকভাবে হয়রানি শুরু করে। এনিয়ে গত কয়েকদিন আগে ওই শিক্ষার্থী তার ফেসবুকে একটি আবেগঘণ স্ট্যাটাস দেয়। 

এতে তিনি লেখেন, ‘সহযোগী অধ্যাপক (ডলার স্যার) উনার বাসায় তিনি মেয়ে ব্যবসা শুরু করেছেন। তিনি আমাকে বলেছেন, তোর মতো মেয়ে কতটা আমি জোরজবরদস্তি করেছি, কেউ কিছু করতে পারেনি। পারলে তুই কিছুই করে নিস। উনার আমি হারেজমেন্ট চাই, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে। এখন আমি কলেজছাত্রী হয়ে নিরুপায়। আত্মহত্যা ছাড়া আমার কোন উপায় নেই। আমার মৃত্যুর জন্য তিনি দায়ী।’ 

এদিকে বিষয়টি ফাঁস হয়ে পড়লে সাধারণ শিক্ষার্থীদের মাঝে চরম ক্ষোভ দেখা দিয়েছে। 

এ ব্যাপারে অভিযুক্ত শিক্ষক আব্দুল খালেক চৌধুরী ডলারের সাথে ফোনে যোগাযোগ করা হলে তিনি বিষয়টি নিয়ে ফোনে কথা না বলে সরাসরি কথা বলার জন্য তার তার বাসায় ডাকেন। পরে কয়েকজন গণমাধ্যকর্মী তার বাসায় গেলে তিনি বাসা থেকে বাইরে এসে বলেন, এনিয়ে আমি কোন কথা বলবো না, আপনাদের যা ইচ্ছা তা লিখেন। 

এ ব্যাপারে নবাবগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ ড. মাযহারুল ইসলাম তরু জানান, আজ দুপুরে ওই শিক্ষকের বিরুদ্ধে এক শিক্ষার্থী একটি লিখিত অভিযোগ করেছেন। বিষয়টি নিয়ে দুপুরে শিক্ষকদের নিয়ে জরুরী সভা ডাকা হয়েছে। সভার সিদ্ধান্ত মোতাবেক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর