Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : রবিবার, ১৯ এপ্রিল, ২০১৫ ০০:০০ টা
আপলোড : ১৯ এপ্রিল, ২০১৫ ০০:০০

জনপ্রিয় দুই খাবার

জনপ্রিয় দুই খাবার

নাম 'সিস্টেম' দাম ২০

রাবির জনপ্রিয় খাবারের নাম 'সিস্টেম'। পুরো নাম 'সিক্স আইটেম-সিস্টেম'। দুপুর বা রাতে খাওয়ার জন্য ছয় পদের খাবার নিয়ে তৈরি এই প্যাকেজের দাম মাত্র ২০ টাকা। আইটেমের তালিকায় থাকে আলু ভাজি, ডাল ভর্তা, বেগুন ভাজি, অর্ধেক ডিম, লাল শাক ভাজি এবং ডাল। ক্যাম্পাসের স্টেশন বাজারের হোটেল মাদারীপুরে পাওয়া যায় এই বিশেষ খাবার। যার চাহিদা শিক্ষার্থীদের কাছে সব সময়ই থাকে তুঙ্গে। বিশেষ করে ছাত্র হলগুলো এই এলাকায় হওয়ায় এখানে ছাত্ররাই বেশি খেতে আসেন। সিস্টেম ব্যবসার আগে রিকশা চালাতেন হোটেলের মালিক মানিক মিঞা। শুরুর কথা জানতে গেলে একগাল হাসি হেসে বলেন, ছাত্রদের সামর্থ্যের কথা মাথায় রেখে ১০-১২ বছর আগে চারটি আইটেম দিয়ে ভিন্নধর্মী এই খাবারের আয়োজন শুরু করি। পরবর্তীতে আইটেম বাড়িয়ে ছয়টি করা হয়। শিক্ষার্থীরা এর নাম দেন 'সিক্স আইটেম'। এক পর্যায়ে এটি 'সিস্টেম' নামে পরিচিতি লাভ করে।

সাজ্জাদের ঝালমুড়ি এখন ফেসবুকেও

বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মতে, 'সাজ্জাদের হাতে জাদু আছে, ওর হাতের ঝালমুড়ি না হলে আড্ডাই জমে না'। আর সে কারণেই হয়তো ক্যাম্পাসজুড়ে সাজ্জাদের ঝালমুড়ির এত কদর। শুধু তাই নয়, সরলতা এবং বন্ধুত্বপূর্ণ আচরণ দিয়ে ক্যাম্পাসের সবার মন জয় করে নিয়েছে এই 'ঝালমুড়িওয়ালা'। এমনকি ফেসবুকেও তার নামে পেজ খুলেছে শিক্ষার্থীরা। পুরো নাম মো. সাজ্জাদ হোসেন (২৫)। বাড়ি বিশ্ববিদ্যালয় সংলগ্ন মতিহারের ধরমপুরে। পঞ্চম শ্রেণি পর্যন্ত পড়াশোনার পর টাকার অভাবে আর পড়তে পারেননি সাজ্জাদ। দুই ভাই এক বোনের সংসারের ভার এখন তারই ওপর। সদা হাস্যোজ্জ্বল এই যুবক স্বপ্ন দেখেন একজন সফল ব্যবসায়ী হওয়ার।

 

 


আপনার মন্তব্য

Works on any devices

সম্পাদক : নঈম নিজাম,

নির্বাহী সম্পাদক : পীর হাবিবুর রহমান । ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ লিমিটেডের পক্ষে ময়নাল হোসেন চৌধুরী কর্তৃক প্লট নং-৩৭১/এ, ব্লক-ডি, বসুন্ধরা আবাসিক এলাকা, বারিধারা, ঢাকা থেকে প্রকাশিত এবং প্লট নং-সি/৫২, ব্লক-কে, বসুন্ধরা, খিলক্ষেত, বাড্ডা, ঢাকা-১২২৯ থেকে মুদ্রিত। ফোন : পিএবিএক্স-০৯৬১২১২০০০০, ৮৪৩২৩৬১-৩, ফ্যাক্স : বার্তা-৮৪৩২৩৬৪, ফ্যাক্স : বিজ্ঞাপন-৮৪৩২৩৬৫। ই-মেইল : [email protected] , [email protected]

Copyright © 2015-2019 bd-pratidin.com