শিরোনাম
প্রকাশ : ১৪ নভেম্বর, ২০১৯ ১১:১১

কে হচ্ছেন বিয়ানীবাজার আওয়ামী লীগের কান্ডারী?

সিলেট ব্যুরো

কে হচ্ছেন বিয়ানীবাজার আওয়ামী লীগের কান্ডারী?

নানা জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে অনুষ্ঠিত হচ্ছে বিয়ানীবাজার উপজেলা আওয়ামী লীগের বহুল প্রতীক্ষিত সম্মেলন। সম্মেলনকে ঘিরে উপজেলা আওয়ামী লীগ ও এর অঙ্গসংগঠনের নেতাকর্মীদের মাঝে বইছে উৎসবের আমেজ। ইতোমধ্যে ত্রি-বার্ষিক এই সম্মেলনের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। ব্যাপক উৎসাহ নিয়ে নতুন কান্ডারীকে বরণ করার জন্য মুখিয়ে আছেন সংগঠনের কর্মীরা।

দীর্ঘ ১৬ বৎসর পর আওয়ামী লীগের ঘাঁটি হিসেবে পরিচিত এ উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে সভাপতি পদের প্রার্থী হিসেবে রয়েছেন বর্তমান সভাপতি আব্দুল হাছিব মনিয়া, বর্তমান সাধারণ সম্পাদক আতাউর রহমান খান, চারখাই ইউপি চেয়ারম্যান মাহমদ আলী ও নজমুল ইসলাম। এই ৪ জনের মধ্যে মূল প্রতিদ্বন্ধিতায় রয়েছেন আব্দুল হাসিব মনিয়া ও আতাউর রহমান খাঁন। মূলত তাদের দু'জনের মধ্য থেকে যেকোন একজন হবেন উপজেলা আওয়ামী লীগের কান্ডারী।

এছাড়া সাধারণ সম্পাদক পদের প্রার্থী হিসেবে রয়েছেন জাকির হোসেন, হারুনুর রশীদ দীপু, দেওয়ান মাকসুদুল ইসলাম আউয়াল, উপজেলা চেয়ারম্যান আবুল কাশেম পল্লব, ভাইস চেয়ারম্যান জামাল হোসেন ও আওয়ামী লীগ নেতা সেলিম আহমদ। তবে এ পদের প্রার্থীদের  মধ্যে চর্তূমূখী লড়াইয়ের আভাস পাওয়া গেছে। এদের কেউ কাউকে ছাড় দিতে রাজী নয়। চলছে নানা হিসাব-নিকাশ ও মেরুকরণ। শেষমেশ কে হচ্ছেন উপজেলা আওয়ামীলীগের দ্বিতীয় কান্ডারী তা এখন দেখার পালা।

এদিকে, সম্মেলনকে সফল করতে চলছে নানা আয়োজন। পৌরশহরের উত্তর বাজারে সম্মেলন উপলক্ষে করা হয়েছে বিশাল প্যান্ডেল। শহরের বিভিন্ন প্রান্তে ব্যানার-ফেস্টুনসহ আলোকস্বজ্জা ও তোরণও নির্মাণ করা হয়েছে । সম্মেলনকে ঘিরে নেতাকর্মীদের মধ্যে বিপুল উৎসাহ-উদ্দীপনা বিরাজ করছে। সম্মেলনকে সফল করতে পৌরশহরে  মিছিলও করেছেন যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা।

কাউন্সিলে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য, সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সংঠনের সিলেট দায়িত্বপ্রাপ্ত কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এডভোকেট মিছবাহ উদ্দিন সিরাজ, কেন্দ্রীয় আওয়ামী লীগের সদস্য বদর উদ্দিন আহমদ কামরান, সাবেক সাংসদ, সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরীসহ জেলার নেতৃবৃন্দ।

 

বিডি-প্রতিদিন/ সিফাত আব্দুল্লাহ


আপনার মন্তব্য