২১ নভেম্বর, ২০১৯ ২০:৩২

যুবককে ঝুলিয়ে ইউপি সদস্যের নির্যাতনের ভিডিও ভাইরাল

নিজস্ব প্রতিবেদক, সিলেট

যুবককে ঝুলিয়ে ইউপি সদস্যের নির্যাতনের ভিডিও ভাইরাল

সিলেটের জকিগঞ্জে বিচারের নামে এক যুবককে বেঁধে বাঁশের সঙ্গে ঝুলিয়ে নির্যাতন করার অভিযোগ উঠেছে কাজলসার ইউপি সদস্য আব্দুস সালামের বিরুদ্ধে। এদিকে, নির্যাতনের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরালও হয়েছে। ভিডিওটি ফেসবুকে ছড়িয়ে পড়ার পর সচেতন মহল নির্যাতনকারীর শাস্তির দাবিতে সোচ্চার হয়ে উঠেছেন। 

ঘটনাটি খতিয়ে দেখার আশ্বাস দিয়েছে পুলিশ।

ভিডিওতে দেখা গেছে, জকিগঞ্জ উপজেলার ৩নং কাজলসার ইউনিয়ন পরিষদের সদস্য আব্দুস সালাম একই ইউনিয়নের বড়বন্দ গ্রামের মৃত সফর আলীর ছেলে গিয়াস উদ্দিনকে (৩৫) বাঁশের সঙ্গে ঝুলিয়ে হাত-পা বেঁধে নির্মমভাবে পায়ের নিচে বেধড়ক পেটাচ্ছেন। নির্যাতনের শিকার যুবক চিৎকার, কান্নাকাটি ও বাঁচার আকুতি করলেও পিটিয়ে যাচ্ছেন তিনি। 

ভিডিওটি পুলিশের হাতেও পৌঁছেছে। এদিকে, এ ঘটনায় পুলিশ আব্দুস সালামকে আটক করেছে। 

এদিকে, গত ১২ নভেম্বর ইউপি সদস্য আবদুস সালামের বিরুদ্ধে সিলেটের পুলিশ সুপারের কাছে একটি অভিযোগ করেন আটগ্রামের আশ্রয়ন প্রকল্পের বাসিন্দা শাকিল আহমদ। তিনি অভিযোগ করেন তার চাচাতো ভাই আব্দুল মান্নান বুতুলকে নির্যাতন করে হত্যা করেছেন আবদুস সালাম। পরে মুখে বিষ ঢেলে ঘটনাটি আত্মহত্যা বলে চালিয়ে দেওয়ার চেষ্টা করেন তিনি- এমন অভিযোগও শাকিলের।
 
জকিগঞ্জ থানার ওসি মীর মো. আব্দুন নাসের বলেন, প্রায় তিন মাস আগে আব্দুস সালাম এ ঘটনাটি করে। নির্যাতিত ব্যক্তি গিয়াস উদ্দিনকে লিখিত অভিযোগ দিতে বলা হয়েছে। এ ঘটনায় আব্দুস সালামকে আটক করা হয়েছে। 

আশ্রয়ন প্রকল্পের আব্দুল মান্নান বুতুলকে হত্যার প্রসঙ্গে তিনি বলেন, আমাদের কাছে খবর ছিল নিহত মান্নান বিষপান করেছে। অসুস্থ অবস্থায় প্রথমে তাকে জকিগঞ্জ হাসপাতালে নেয়া হলে চিকিৎসকরা তাকে সিলেটে পাঠান। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। এ ঘটনাটিও আমরা খতিয়ে দেখছি। 

ভিডিওটি ফেসবুক থেকে সংগৃহীত

 

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর