২৭ নভেম্বর, ২০১৯ ১৩:৪৭

সিলেটে পরিবহন ধর্মঘটের কর্মসূচি স্থগিত

নিজস্ব প্রতিবেদক, সিলেট

সিলেটে পরিবহন ধর্মঘটের কর্মসূচি স্থগিত

সিলেট-কোম্পানীগঞ্জ-ভোলাগঞ্জ ও সিলেট-গোয়াইনঘাট সড়কে বিআরটিসি বাস বন্ধের দাবিতে সিলেট জেলার সকল সড়কে পরিবহন মালিক-শ্রমিকদের ডাকা ধর্মঘট কর্মসূচি স্থগিত করা হয়েছে। বুধবার সকালে জেলা প্রশাসকের সাথে বৈঠকে পরিবহন মালিক-শ্রমিকরা এ ঘোষণা দেন। 

বৈঠকে সিলেট-৪ আসনের সাংসদ প্রবাসী কল্যান ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদের সাথে আলোচনা করে সমস্যা সমাধানে এক সপ্তাহ সময় নিয়েছেন জেলা প্রশাসক এম. কাজী এমদাদুল ইসলাম।

জানা যায়, সিলেট-কোম্পানীগঞ্জ-ভোলাগঞ্জ ও সিলেট-গোয়াইনঘাট সড়কে বিআরটিসি বাস চলাচলের প্রতিবাদে ওই সড়কগুলোতে গত ১৮ নভেম্বর থেকে ২১ নভেম্বর ধর্মঘট পালন করেন পরিবহন মালিক সমিতি। ২১ নভেম্বর তারা জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করে দাবি আদায়ে ২৭ নভেম্বর পর্যন্ত সময় বেঁধে দেন। নির্ধারিত সময়ের মধ্যে বিআরটিসি বাস চলাচল বন্ধ না হলে ২৮ নভেম্বর থেকে সিলেট জেলার সকল সড়কে পরিবহন ধর্মঘটের হুমকি দেন তারা।

সিলেট-কোম্পানীগঞ্জ-ভোলাগঞ্জ-গোয়াইনঘাট মালিক সমিতির সভাপতি রিমাদ আহমদ রুবেল জানান, পরিবহন মালিক-শ্রমিকদের এই স্মারকলিপির প্রেক্ষিতে বুধবার সকাল ১০টায় জেলা প্রশাসকের কার্যালয়ে এক বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে জেলা প্রশাসক, পুলিশ প্রশাসন, বিআরটিসি ও পরিবহন মালিক-শ্রমিক প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

ঘণ্টাব্যাপী বৈঠক শেষে জেলা প্রশাসক বিষয়টি নিয়ে প্রবাসী কল্যান ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদের সাথে আলোচনা করার আশ্বাস দেন। তিনি মালিক-শ্রমিকদের ডাকা ধর্মঘট আগামী এক সপ্তাহের জন্য স্থগিত রাখার অনুরোধ জানান। জেলা প্রশাসকের আশ্বাসে তারা কর্মসূচি স্থগিত করেন। এ ব্যাপারে আগামী ৪ ডিসেম্বর জেলা প্রশাসকের কার্যালয়ে বৈঠকের সিদ্ধান্ত নেয়া হয়। 

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর