৭ ডিসেম্বর, ২০১৯ ১০:১১

সিলেট আওয়ামী লীগের অচলায়তন ভেঙেছে ১৪ বছর পর

অনলাইন ডেস্ক

সিলেট আওয়ামী লীগের অচলায়তন ভেঙেছে ১৪ বছর পর

সম্মেলন নিয়ে সিলেট আওয়ামী লীগের অচলায়তন ভেঙেছে দীর্ঘ ১৪ বছর পর। সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন হয়েছে গত ৫ ডিসেম্বর। এ সম্মেলনের মাধ্যমে উভয় শাখায় এসেছে নতুন নেতৃত্ব। জেলা শাখায় আগের ভারপ্রাপ্ত সভাপতি এডভোকেট লুৎফুর রহমান এবার ‘ভারমুক্ত’ হয়ে পূর্ণ দায়িত্ব পেয়েছেন। আর সাধারণ সম্পাদক পদে এসেছে নতুন মুখ; আগের যুগ্ম সাধারণ সম্পাদক এডভোকেট নাসির উদ্দিন খান পেয়েছেন এ দায়িত্ব।

অন্যদিকে, সিলেট মহানগর আওয়ামী লীগে শীর্ষ দুই পদেই এসেছে পরিবর্তন। জেলা শাখার সদ্য বিলুপ্ত কমিটির সহসভাপতি মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদকে এবার মহানগরে নিয়ে এসে সভাপতির দায়িত্ব দেওয়া হয়েছে। আর মহানগর শাখার আগের কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেনকে এবার করা হয়েছে সাধারণ সম্পাদক।

সিলেট আওয়ামী লীগের এবারের সম্মেলনকে ঘিরে দলটির নেতাকর্মীদের উচ্ছ্বাস ছিল খানিকটা বেশি। সুদীর্ঘ ১৪ বছর পর সম্মেলনের ‘স্বাদ’ পাওয়ায় তাদের মধ্যে ছিল উৎসবের আমেজ।

আওয়ামী লীগ সূত্রে জানা গেছে, সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের সর্বশেষ সম্মেলন হয়েছিল ২০০৫ সালে। সম্মেলনের মাধ্যমে তখন নতুন কমিটি এসেছিল। এরপর ২০১১ সালের নভেম্বরে জেলা ও মহানগরে নতুন কমিটি এলেও তখন সম্মেলন হয়নি; কেন্দ্র থেকে কমিটি দেওয়া হয়েছিল।

এদিকে, ২০১১ সালে যে কমিটি গঠন হয়, সে কমিটির মেয়াদ ছিল ২০১৪ সালের নভেম্বর পর্যন্ত। এরপর সম্মেলনের মাধ্যমে নতুন কমিটি গঠনের কথা ছিল। কিন্তু তিন বছরের মেয়াদের সেই কমিটি নির্দিষ্ট সময়ে সম্মেলন কিংবা নতুন কমিটি করতে পারেনি। 

বিডি প্রতিদিন/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর