শিরোনাম
প্রকাশ : ২ এপ্রিল, ২০২০ ২১:১৭

‘স্টে হোম’ বাস্তবায়নে সিলেটে মাঠে সেনাবাহিনীর ৪১ টিম

নিজস্ব প্রতিবেদক, সিলেট

‘স্টে হোম’ বাস্তবায়নে সিলেটে মাঠে সেনাবাহিনীর ৪১ টিম

করোনাভাইরাস সংক্রমন রোধে ‘স্টে হোম’ নির্দেশনা বাস্তবায়ন ও জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে সিলেট বিভাগে সেনাবাহিনীর ৪১টি টিম মাঠে নেমেছে। এর আগে মাঠে ২০টি টিম কাজ করলেও বৃহস্পতিবার থেকে তা বাড়িয়ে দ্বিগুণ করা হয়েছে। 

এর মধ্যে সিলেটে ১৩টি, মৌলভীবাজারে ১০টি এবং সুনামগঞ্জ ও হবিগঞ্জে ৯টি করে টিম দায়িত্ব পালন করেছে। 

সকাল থেকে সেনাবাহিনীর সদস্যরা সিলেট বিভাগের ৪০টি উপজেলায় টহল শুরু করে। তারা বিনা প্রয়োজনে রাস্তায় বের হওয়া লোকজনকে ফিরিয়ে দেয়। অতি প্রয়োজন ছাড়া বাসা বাড়ি থেকে বের না হতে সেনা সদস্যরা মাইকিং করেন। সেনা সদস্যরা বিভিন্ন স্থানে প্রবাসীদের বাড়িতে গিয়ে তারা হোম কোয়ারেন্টাইনে আছেন কি-না তা পর্যবেক্ষণ করেন। করোনাভাইরাস সংক্রমন সম্পর্কে তারা জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে লিফলেট ও মাস্ক বিতরণ, স্যানিটাইজার দিয়ে হাত ধুয়ানো, রাস্তায় জীবানুনাশক ছিটানো ও ব্যবসায় প্রতিষ্ঠানের সামনে সামাজিক দূরত্বের চিহ্ন এঁকে দেন। 

এদিকে, বৃহস্পতিবার র‌্যাব ও পুলিশ সিলেট নগরীতে সচেতনতামূলক কর্মকাণ্ড চালায়। তারাও অতি প্রয়োজনে ঘর থেকে কেউ বের না হওয়ার আহ্বান জানিয়ে মাইকিং করেন। এছাড়াও স্টে হোম ও হোম কোয়ারেন্টাইন না মানার অপরাধে সিলেট বিভাগের বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে কয়েকজনকে জরিমানা ও সাজা দেওয়া হয়। 


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন


আপনার মন্তব্য