শিরোনাম
প্রকাশ : ৫ এপ্রিল, ২০২০ ০৯:৫৪

বিশ্বনাথে ৫ টার পর দোকান খুললেই শাস্তি

সাইফুল ইসলাম বেগ, বিশ্বনাথ (সিলেট)

বিশ্বনাথে ৫ টার পর দোকান খুললেই শাস্তি

আজ (৫ এপ্রিল) থেকে বিকেল ৫ টার পর সিলেটের বিশ্বনাথ উপজেলায় খোলা থাকবে কেবল ওষুধের দোকান। এ ছাড়া সব ব্যবসা প্রতিষ্ঠান বন্ধের নির্দেশনা দিয়েছে উপজেলা প্রশাসন। এর আগে ওষুধের দোকানে সাথে উন্মুক্ত ছিলো নিত্যপণ্যের দোকানও। এতে ক্রমান্বয়ে বাজারে বাড়ছিল লোকসমাগম। লোকসমাগম ঠেকাতেই এ নির্দেশনা। 

এবার সকাল থেকে বিকেল ৫টা পর্যন্ত খোলা থাকছে কেবল নিত্যপণ্য, সার-বীজ ও কীটনাশকের দোকান। অমান্যকারীদের জেল-জরিমানারও কঠোর হুশিয়ারি দিয়েছে প্রশাসন।

সিলেটের জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট এম. কাজী এমদাদুল ইসলাম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘সম্প্রতি লক্ষ করা যাচ্ছে যে, সামাজিক দূরত্ব মেনে চলার নির্দেশনা থাকা সত্ত্বেও কেউ কেউ অপ্রয়োজনে বাহিরে বের হচ্ছেন, ভিড় করছেন দোকানপাটে। সামাজিক দূরত্ব বজার রাখতে আজ থেকে বিকেল ৫টার পর ওষুধের দোকান ব্যতীত সকল দোকানপাঠ বন্ধ থাকবে। এর আগ পর্যন্ত খোলা থাকবে কেবল নিত্যপণ্য, সার-বীজ ও কীটনাশকের দোকান।’

এ বিষয়ে কথা হলে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মো. কামরুজ্জামান বলেন, করোনা সংক্রমণ প্রতিরোধে সামাজিক দূরত্ব বজায় রাখতেই এই নির্দেশনা। নির্ধারিত সময়ের পর ওষুধের দোকান ছাড়া কোন প্রতিষ্ঠান খোলা রাখলেই জেল-জরিমানা হবে।


আপনার মন্তব্য