২২ নভেম্বর, ২০২১ ১২:১৪

সিলেটে ট্রেন চলাচল স্বাভাবিক, স্টেশনে যাত্রীদের ভিড়

সিলেট ব্যুরো

সিলেটে ট্রেন চলাচল স্বাভাবিক, স্টেশনে যাত্রীদের ভিড়

ফাইল ছবি

সিলেট বিভাগে পাঁচ দফা দাবিতে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের ডাকে সোমবার সকাল ছয়টা থেকে অনির্দিষ্টকালের কর্মবিরতি শুরু হয়েছে। এতে সিলেট থেকে কোনো দূরপাল্লার যানবাহন ছেড়ে যায়নি। পরিবহন শ্রমিকদের কর্মবিরতির কারণে শহরের ভেতরেও সিএনজিচালিত অটোরিকশা থেকে শুরু করে বাস, মিনিবাস, ট্রাক, লরি ও মাইক্রোবাস চলাচল বন্ধ আছে।

এতে ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা। তবে অবরোধের কারণে সিলেটের ট্রেনের শিডিউলে কোনো প্রভাব পড়েনি। নির্দিষ্ট সময়ে ট্রেন স্টেশন থেকে ছেড়ে যাচ্ছে। বরং অবরোধের কারণে যানবাহন চলাচল বন্ধ থাকায় ট্রেনে যাত্রীদের উপচে পড়া চাপ লক্ষ্য করা গেছে।

চট্টগ্রাম থেকে সিলেটে আসা ব্যবসায়ী আল আমীন জানিয়েছেন, ভোরে বাসে করে চট্টগ্রামে যাওয়ার কথা ছিল। কিন্তু ধর্মঘটের কারণে বাস চলাচল বন্ধ থাকায় ট্রেনের টিকেট কেটে চট্টগ্রামে যাচ্ছি। তিনি বলেন, কথায় কথায় পরিবহন ধর্মঘটের কোনো মানে নেই। এতে ভোগান্তিতে পড়তে হচ্ছে সাধারণ মানুষকে। এসব বিষয়ে সরকারকে আরও কঠোর হওয়া উচিত।
 
সিলেট রেলস্টেশনের কম্পিউটার অপারেটর জহির আলম জানান, সিলেট থেকে নির্দিষ্ট সময়ে বিভিন্ন গন্তব্যে ট্রেন ছেড়ে যাচ্ছে। সকাল সোয়া ছয়টার দিকে সিলেট থেকে ঢাকার উদ্দেশে কালনী এক্সপ্রেস সিলেট ছেড়ে গেছে। এর আগে ঢাকা থেকে ভোররাত সাড়ে চারটায় উপবন, সকাল সাতটার দিকে উদয়ন এক্সপ্রেস সিলেট স্টেশনে এসেছে। আসন ছাড়া কোনো টিকিট বিক্রি করা হচ্ছে না।

বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন সিলেট বিভাগীয় কমিটির সাধারণ সম্পাদক সজীব আলী বলেন, ‘শ্রমিকেরা তাদের দাবি আদায়ে কর্মবিরতি পালন করছেন। আমরা কোনো সহিংসতা করছি না। শ্রমিকেরা দাবি আদায় না হওয়া পর্যন্ত কর্মবিরতি পালন করবেন বলে আমাদের জানিয়েছেন।’

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর