২৮ নভেম্বর, ২০২১ ২০:০৩

নদী সাঁতরে বাংলাদেশে এসে ভিক্ষা করছেন সীতারাম লাল

সিলেট ব্যুরো :

নদী সাঁতরে বাংলাদেশে এসে ভিক্ষা করছেন সীতারাম লাল

সীতারাম লাল চন্দ্র

অবৈধভাবে অনুপ্রবেশ করে সিলেটে এসে ভিক্ষা করার সময় সীতারাম লাল চন্দ্র (৫০) নামের এক ভারতীয় নাগরিককে আটক করা হয়েছে।  তিনি ভারতের ছত্তিশগড় প্রদেশের বিলাসপুর জেলার মরোয়ারী থানার মাটিয়াঢাল এলাকার শ্রী শ্যাম লাল চন্দ্র দাসের ছেলে।

গতকাল শনিবার তাকে অবৈধভাবে অনুপ্রবেশ মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করে পুলিশ। এর আগে, শুক্রবার রাতে দক্ষিণ সুরমা থানার ভার্থখলা এলাকা থেকে স্থানীয়দের সহযোগীতায় পুলিশ তাকে গ্রেফতার করে। আজ রবিবার এ খবর নিশ্চিত করেছেন দক্ষিণ সুরমা থানার ওসি কামরুল হাসান তালুকদার।

তিনি জানান, গ্রেফতারকৃত ভারতীয় নাগরিক সিতারাম লাল চন্দ্র ভারতের বিভিন্ন অংশে ঘুরে বেড়ান ৫৩ দিন। এরপর জাফলং সীমান্ত দিয়ে প্রায় একমাস পূর্বে নদী সাতার কেটে অবৈধভাবে সিলেটে এসে পৌঁছান। সিলেটে আসার পর রেলওয়েস্টেশনসহ বিভিন্নস্থানে ভিক্ষাবৃত্তিতে নেমে পড়েন।

ওসি কামরুল আরও বলেন, সীতারাম লাল চন্দ্র বাংলা ও হিন্দি ভাষায় কথা বলতে পারেন। তার কাছে কোন পাসপোর্ট কিংবা কোন ধরণের বৈধ কাগজপত্র না থাকায় তার বিরুদ্ধে কন্ট্রোল অব অ্যান্টি আইনে মামলা দায়ের করেছে পুলিশ। প্রাথমিক জিজ্ঞাসাবাদে সীতারাম সাঁতার কেটে বাংলাদেশে এসে ভিক্ষাবৃত্তির কথা স্বীকার করেছেন।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর