৬ ডিসেম্বর, ২০২১ ১৭:৪৭

সিলেটে শিক্ষার্থীদের কাছ থেকে হাফ ভাড়া নেবে ‘নগর এক্সপ্রেস’

নিজস্ব প্রতিবেদক, সিলেট

সিলেটে শিক্ষার্থীদের কাছ থেকে হাফ ভাড়া নেবে ‘নগর এক্সপ্রেস’

সিলেট নগরীতে চলাচলকারী গণপরিবহন ‘নগর এক্সপ্রেস’ শিক্ষার্থীদের কাছ থেকে নেবে হাফ ভাড়া। শিক্ষার্থীরা তাদের পরিচপত্র প্রদর্শন করে এই সুযোগ নিতে পারবেন বলে জানিয়েছে ‘নগর এক্সপ্রেস’ কর্তৃপক্ষ। 

জানা গেছে, সম্প্রতি হাফ ভাড়ার দাবিতে শিক্ষার্থীরা ঢাকায় আন্দোলন করেছেন। সেই আন্দোলনের মুখে বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতি শুরুতে ঢাকায় হাফ ভাড়া কার্যকরের ঘোষণা দেয়। কিন্তু শিক্ষার্থীরা সারাদেশে হাফ ভাড়ার দাবি তুলেন। এর প্রেক্ষিতে চট্টগ্রামে সংবাদ সম্মেলন করে সেখানে হাফ ভাড়া নেওয়ার ঘোষণা দেন বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির কেন্দ্রীয় মহাসচিব খন্দকার এনায়েত উল্যাহ। শুধু তা-ই নয়, সারাদেশে হাফ ভাড়ার দাবিও মেনে নেন তিনি।

সিলেটে হাফ ভাড়া নিয়ে শিক্ষার্থীরা আন্দোলনে না নামলেও স্বেচ্ছায় ঘোষণা দিয়েছেন নগরী ও আশপাশ এলাকায় চলাচলকারী গণপরিবহন ‘নগর এক্সপ্রেস’ কর্তৃপক্ষ। ‘নগর এক্সপ্রেস’ মালিক সমিতির সভাপতি ও সিলেট সিটি কাউন্সিলর মখলিছুর রহমান কামরান জানান, ‘নগর এক্সপ্রেসের বাসে শিক্ষার্থীরা তাদের পরিচয়পত্র দেখালেই হাফ ভাড়া নেয়া হবে। এ ব্যাপারে সংশ্লিষ্টদের নির্দেশনা দিয়ে রাখা হয়েছে। তবে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকলে হাফ ভাড়া কার্যকর হবে না।’

সংশ্লিষ্টরা জানান, সিলেট মহানগরী ও শহরতলির বিভিন্ন রুটে নগর এক্সপ্রেসের ২১টি বাস চলাচল করে। 

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর