৬ ডিসেম্বর, ২০২১ ২০:১০

চার দাবিতে আন্দোলনে সিলেটের শিক্ষার্থীরা

নিজস্ব প্রতিবেদক, সিলেট

চার দাবিতে আন্দোলনে সিলেটের শিক্ষার্থীরা

সিলেটে চার দফা দাবিতে আন্দোলনে নেমেছেন ২০২২ সালের এইচএসসি পরীক্ষার্থীরা। সোমবার সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে তারা দুই ঘন্টা অবস্থান করে বিক্ষোভ করেন। 

এসময় তারা সরকারের কাছে চার দফা দাবি জানান। শিক্ষামন্ত্রী দীপু মনি আগামী জুন-জুলাইয়ে এইচএসসি পরীক্ষা নেয়ার যে ঘোষণা দিয়েছেন সেটি প্রত্যাখান করে তারা সময় বাড়ানোর দাবি জানান। এছাড়া তাদের দাবির মধ্যে ছিল সিলেবাস সংক্ষিপ্ত করে ৫০ ভাগ সিলেবাসের উপর পরীক্ষা গ্রহণ এবং কেবলমাত্র গ্রুপ সাবজেক্টের উপর পরীক্ষা নেওয়া। 

মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, ২০২১ সালের এইচএসসি পরীক্ষার্থীদের পরীক্ষা ৫০ ভাগ সিলেবাসের উপর নেওয়া হচ্ছে। কিন্তু শিক্ষা মন্ত্রণালয় ঘোষণা দিয়েছে- ২০২২ সালের এইচএসসি পরীক্ষা পরিপূর্ণ সিলেবাসের উপর নেওয়া হবে। সময়ও খুব কম দেওয়া হয়েছে। এ বছরের জুনে আমাদের পরীক্ষা নেওয়ার ঘোষণা দেয়া হয়েছে। অথচ ২০২১ ব্যাচের মতো ২০২২ ব্যাচের এইচএসসি পরীক্ষার্থীরা করোনার কারণে ক্লাস-পরীক্ষায় অংশ নিতে পারেননি। এই সময়ের মধ্যে পূর্ণ সিলেবাসের উপর পরীক্ষার প্রস্তুতি নেয়াও সম্ভব নয়। তাই ২০২২ সালের পরীক্ষার্থীদের প্রতি অমানবিক না হয়ে তাদেরকেও সমান সুযোগ দেয়া উচিত।
 
আন্দোলন কর্মসূচিতে সিলেট ব্লু বার্ড স্কুল এন্ড কলেজ, স্কলার্স হোম স্কুল এন্ড কলেজ, বর্ডার গার্ড স্কুল এন্ড কলেজসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশ নেন। 

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর