Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৩ অক্টোবর, ২০১৯ ২৩:০০

জাতীয় আইনগত সহায়তা প্রদান

ভিডিওর মাধ্যমে জেলার কার্যক্রম তদারকি

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:

ভিডিওর মাধ্যমে জেলার কার্যক্রম তদারকি

জাতীয় আইনগত সহায়তা প্রদান সংস্থার পরিচালক মুহাম্মদ আমিনুল ইসলাম ভিডিও কনফারেন্সের মাধ্যমে চট্টগ্রাম জেলা লিগ্যাল এইড অফিসের কার্যক্রম  তদারকি করেন। রবিবার দুপুরে তিনি চট্টগ্রাম কার্যালয়ের সামগ্রিক সেবা কার্যক্রম নিয়ে কর্মরত এবং সেবা গ্রহীতার সঙ্গে সরাসরি কথা বলেন।  

জাতীয় আইনগত সহায়তা প্রদান সংস্থার পরিচালক মুহাম্মদ আমিনুল ইসলাম সেবা গ্রহীতা মো. মহিউদ্দিন ও শাহনাজ বেগমের সঙ্গে কথা বলেন। এ সময় তিনি তাদের কাছে জিজ্ঞেস আইনগত সহায়তা পেতে কোনো সমস্যা বা দুর্ভোগের শিকার হতে হয়েছে কিনা জানতে চান। তখন তারা বলেন, ‘আমরা এ কার্যালয়ে সব ধরণের সহায়তা পেয়েছি। এতে আমরা সন্তোষ্ট।’  

এ সময় তিনি জেলা এইড লিগ্যাল অফিসার (সিনিয়র সহকারি জজ জেলা) ফারহানা ইয়াসমিন ও অফিস সহকারী মুহাম্মদ এরশাদুল ইসলামসহ অন্যদের সঙ্গেও কথা বলেন। একই সঙ্গে কোনো সেবা গ্রহীতা আইনী পরামর্শ পেতে ভোগান্তির শিকার হলে তাকে ১৬৪৩০ নম্বরে অভিযোগ করতে পরামর্শ প্রদান করেন। তিনি চট্টগ্রাম কোর্ট আঙিনায় বিলবোর্ড স্থাপন করা, বিভিন্ন দেওয়ানি আদালতে বিচারাধীন মীমাংসা যোগ্য মামলাসমূহ এডিআর এর সহায়তায় নিষ্পত্তির  প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন।

বিডি প্রতিদিন/মজুমদার


আপনার মন্তব্য