১৪ অক্টোবর, ২০১৯ ২১:২২

নাইক্ষ্যংছড়িতে ভোট কেন্দ্রে বিশৃঙ্খলা, নিহত ২

বান্দরবান প্রতিনিধি:

নাইক্ষ্যংছড়িতে ভোট কেন্দ্রে বিশৃঙ্খলা, নিহত ২

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়ন পরিষদ নির্বাচনে জালভোট দেয়াকে কেন্দ্র করে দু'পক্ষের সমর্থকদের মধ্যে মারামারির ঘটনা ঘটেছে। এ সময় বিজিবির গুলিতে একজন নিহত হয়েছেন। এ ঘটনায় গুলিবিদ্ধ হয়ে আহত হয়েছেন ১জন। পরে তিনিও হাসপাতালে মারা যান। 

রবিবার বিকাল সোয়া ৩টার দিকে এ ঘটনা ঘটে। 

ইউনিয়নের ৮ নং ওয়ার্ডের ফাত্রাঝিরি ভোটকেন্দ্রে জালভোট দেয়াকে কেন্দ্র করে মেম্বার প্রার্থী আজমত আলী ও বাবুল কান্তি তংচঙ্গ্যার সমর্থকদের মধ্যে কেন্দ্রের সামনে বাকবিতণ্ডা ও মারামারি হয়। এসময় পরিস্থিতি সামাল দিতে গিয়ে কেন্দ্রের পাশে নিয়োজিত বিজিবির সদস্যরা গুলি ছুড়ে। এসময় বাবুল কান্তি তংচঙ্গ্যার সমর্থক মংকিসা ত ঙ্গা (৪৫)নিহত হয়। একই ঘটনায় আহত হয় অংচাই মং তংচঙ্গ্যা (৫৫)। ঘটনার পর পর আহত ব্যক্তিকে উদ্ধার করে চিকিৎসার জন্য হাসপাতালে নিয়ে যায় বিজিবির একটি দল। তবে হাসপাতালে নেয়ার পথে তার মৃত্যু হয়। 

এ বিষয়ে ওই কেন্দ্রে নিয়োজিত প্রিজাইডিং অফিসার এমদাদুল্লাহ মো: উসমান বলেন, সকাল থেকে শান্তিপূর্ণভাবে ও উৎসব মূখর পরিবেশে ভোটগ্রহণ হয়েছে। বিকাল ৩টারপর কেন্দ্রের বাইরে হট্টগোল শুরু হয়। ঘটনার পর তারা নিজেরাও নিরাপত্তাহীনতায় রয়েছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত পুলিশ ও বিজিবিসহ আইন-শৃঙ্খলা বাহিনী ঘটনাস্থল নিয়ন্ত্রণে নিয়েছে। ঘটনাস্থল পরিদর্নে করেছেন ম্যাজিস্ট্রেটসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা। 

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

সর্বশেষ খবর