১৯ অক্টোবর, ২০১৯ ১৮:৩৬

পাহাড়ে সন্ত্রাসীদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান রাঙামাটির এমপির

ফাতেমা জান্নাত মুমু, রাঙামাটি

পাহাড়ে সন্ত্রাসীদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান রাঙামাটির এমপির

পাহাড়ে সন্ত্রাসী চাঁদাবাজদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়েছেন রাঙামাটি আসনের সংসদ সদস্য ও কেন্দ্রীয় আওয়ামী লীগ নির্বাহী কমিটির সদস্য দীপংকর তালুকদার। তিনি বলেন, পাহাড়ের মানুষের উপর যারা অত্যাচার নির্যাতন চালাচ্ছে, তাদের দিন শেষ। সশস্ত্র সন্ত্রাসীর মহড়া এবার বন্ধ হবেই। সন্ত্রাসীদের অবৈধ অস্ত্রের হুমকি-ধামকি পাহাড়ের মানুষ এখন আর ভয় করে না। সশস্ত্র সন্ত্রাসীদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে উঠলে, পাহাড়ে শান্তি ফিরে আসবে। উন্নয়নে আর বাধা ধাকবে না। এজন্য অস্ত্রধারীদের বিরুদ্ধে সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান জানান তিনি।  

শনিবার রাঙামাটির রাজস্থলী উপজেলা মিলনায়তনে উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে দীপংকর তালুকদার এসব কথা বলেন।

রাঙামটি রাজস্থলী উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান উবাচ মারমার সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন, রাঙামাটি জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অংচাপ্রু মারমা, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাজী মুছা মাতব্বর, সাংগঠনিক সম্পাদক ও কাপ্তাই উপজেলা পরিষদের চেয়ারম্যান মফিজুল হক, জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক রফিক আহম্মদ তালুকদার প্রমুখ। 

দীপংকর তালুকদার আরও বলেন, একটি স্বার্থান্বেষী মহলের উদ্দেশ্য পার্বত্যাঞ্চলে অশান্তি সৃষ্টি করা। তাই তারা সশস্ত্র সন্ত্রাসীদের মদত দিচ্ছে। আর সন্ত্রাসীরা তাদের অবৈধ অস্ত্রের জোরে পাহাড়ে খুন, গুম, চাঁদাবাজি, নির্যাতন অব্যাহত রেখেছে। পাহাড় অশান্তি থাকলে তাদের মদতদাতা স্বার্থান্বেষী মহলরা জোর গলায় বলতে পারবে শান্তি চুক্তি বাস্তবায়ন না হওয়ার কারণে পাহাড় অশান্ত রয়েছে। 

সভাশেষে ত্রি-বার্ষিক সম্মেলনে উবাচ মারমাকে সভাপতি, পুচিংমং মারমারকে সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত করা হয়।

বিডি-প্রতিদিন/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর