২৯ ফেব্রুয়ারি, ২০২০ ০১:০৪

চট্টগ্রামে অপ্রতিরোধ্য অন্ধকার জগতের ২০ রানী

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রামে অপ্রতিরোধ্য অন্ধকার জগতের ২০ রানী

প্রতীকী ছবি

চট্টগ্রামে অপ্রীতিরোধ্য অন্ধকার জগতের কমপক্ষে ২০ ‘রানী’। যারা অন্ধকার জগতের সম্রাজ্ঞী হিসেবে পরিচিত। তাদের নেতৃত্বেই চট্টগ্রামের বিভিন্ন স্পটে চলে অসামাজিক কর্মকাণ্ড। তাদের ডেরায় বসে মদ জুয়ার আসর। রাতভর চলে অ্যারাবিয়ান স্টাইলে নাচের আসর। 

অভিযোগ রয়েছে পাপিয়াদের মদদে রয়েছে কিছু অসাধু পুলিশ কর্মকর্তা ও রাজনীতিবিদ। তাদের নেপথ্যে মদদে অন্ধকার জগতে অপ্রতিরোধ্য হয়ে উঠেছে তারা।

চট্টগ্রাম মহানগর পুলিশের উপ-কমিশনার (উত্তর) বিজয় বসাক বলেন, ‘আগে অভিযোগ পাওয়ার পর দুই একটি আস্তানা বন্ধ করে দেওয়া হয়েছে। বর্তমানে এ ধরনের কোনো রঙ্গশালার খবর আমাদের কাছে নেই। বিষয়টা তদন্ত করে প্রয়োজনীয়  ব্যবস্থা নেওয়া হবে।’ 

তিনি বলেন, ‘এ ধরনের কর্মকাণ্ডের সঙ্গে পুলিশের সম্পৃক্ত হওয়ার সুযোগ নেই। যদি কেউ এ কর্মকাণ্ডের সঙ্গে জড়িত থাকে তাহলে তার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে।’ 

অনুসন্ধানে জানা যায়, চট্টগ্রাম নগরীর বিভিন্ন এলাকায় ২০ জনের উপরে অন্ধকার জগতের রানী রয়েছে। তাদের আসরে যোগ দেয় ধনাঢ্য ব্যবসায়ী, প্রশাসনিক কর্তা, রাজনীতিবিদ, পুলিশ কর্তাসহ সমাজের বিভিন্ন স্তরের মানুষ। অভিযোগ রয়েছে এসব রঙ্গশালার মদদে রয়েছে স্থানীয় প্রভাবশালী রাজনীতিবিদ ও পুলিশের গুটিকয়েক কর্মকর্তা। তাদের প্রত্যক্ষ মদদে এসব অন্ধকারের রানীরা অপ্রতিরোধ্য। এসব অন্ধকার জগতের ডনদের একজন রেখা। 

সিএমপির খুলশী থানার পাশেই অভিজাত খুলশী এলাকার ৫নং রোডের ৮নং বাড়িতে অসামাজিক ও মাদকের ডেরা গড়ে তুলেছেন রেখা। তার ডেরার প্রত্যক্ষ মদদে রয়েছে ‘দ’ আদ্যাক্ষরে স্থানীয় এক প্রভাবশালী রাজনীতিবিদ ও  ‘স’ আদ্যাক্ষরে এক পুলিশ পরিদর্শক। পাঁচলাইশ থানার অদূরেই ৬ নং রোডে রয়েছে মিম ও তার স্বামী কামরুজ্জামান সুমনের অসামাজিক ও মাদকের আস্তানা। কামরুজ্জামান সুমন নিজেকে চাঁদপুর জেলার এক প্রভাবশালী রাজনীতিবিদের নিকটাত্মীয়া পরিচয় দেন। এ ছাড়া তাদের এ আস্তানার অংশীদারিত্ব রয়েছে পাঁচলাইশ থানা পুলিশের এক পুলিশ কর্মকর্তার। 

অভিযোগ রয়েছে মিমের এ অসামাজিক কর্মকাণ্ডের আয়ের একটি অংশ যায় পুলিশ সদস্যের পকেটেও। হাইপ্রোফাইল ব্যক্তিদের কাছে সুন্দরী নারী-তরুণী সরবরাহের অভিযোগ রয়েছে একটি ব্যবসায়ী সংগঠনের নেত্রী ও চট্টগ্রাম উত্তর জেলা মহিলা লীগের এক নেত্রীর বিরুদ্ধেও। পাপিয়ার পর আলোচনায় আসে এ দুই নেত্রী। যার মধ্যে ঢাকার আলোচিত মহিলা লীগ বহিষ্কৃত নেত্রী পাপিয়ার সঙ্গে একজনের কিছু ছবি ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। চট্টগ্রামের অন্ধকার জগতের সম্রাজ্ঞীদের মধ্যে অন্যতম হচ্ছে পাঁচলাইশ থানা এলাকার শাহনাজ দিদি, হালিশহর থানার কথিত ক্যাশিয়ার শাহাবুদ্দিনের স্ত্রী ডন মিনা, বন্দর থানা এলাকার রোজিনা আকতার ও তার স্বামী মোবাইল সোহেল, চকবাজার এলাকার খালপাড় এলাকার মাইকেল নাসরিন, আকবর শাহ থানা এলাকার মনি, কোতোয়ালি থানার কোরবানিগঞ্জের চাঁদপুরের সুমা ভাবি, ডবলমুরিং থানাধীন আগ্রাবাদ এলাকার রানী আকতার, নাজমা বেগম অন্যতম। অভিযোগ রয়েছে এসব অসামাজিক কর্মকাণ্ডের আড্ডার নেপথ্যে রয়েছে স্থানীয় প্রভাবশালী রাজনীতিবিদ ও পুলিশের কিছু অসাধু কর্মকর্তা।


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর