২৯ ফেব্রুয়ারি, ২০২০ ১৫:৪৮

চট্টগ্রামে পৃথক অগ্নিকাণ্ডে পুড়ে গেছে দোকান-বসতঘর

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:

চট্টগ্রামে পৃথক অগ্নিকাণ্ডে পুড়ে গেছে দোকান-বসতঘর

নগরীতে পৃথক দুটি অগ্নিকাণ্রডে ঘটনায় কয়েকটি দোকান ও একটি টিনশেড বসতঘর পুড়ে গেছে। শনিবার সকালে ও শুক্রবার রাতে পতেঙ্গা থানার চরপাড়া ও নতুন চাক্তাই এলাকার ভেড়া মার্কেটে এই দুই অগ্নিকাণ্ডের ঘটনায় কেউ হতাহত হননি বলে জানা গেছে।

চট্টগ্রাম ফায়ার সার্ভিসের ভারপ্রাপ্ত সহকারি পরিচালক ফরিদুল আলম জানান, রাতে সিগারেটের আগুন থেকে নতুন চাক্তাই লাতিলপুর নামে একটি চটের দোকানে অগ্নিকাণ্ডের সূত্রপাত ঘটে। খবর পেয়ে শুক্রবার রাত দেড়টার দিকে ফায়ার সার্ভিসের ৩টি ইউনিটের ৮টি গাড়ি প্রায় দেড় ঘণ্টা চেষ্টা চালিয়ে রাত ৩টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে। এ সময় আগুনে প্রায় ১ লক্ষ ৫০ হাজার টাকার মালমাল ক্ষতি হয়েছে। এছাড়া ফায়ার সার্ভিসের উদ্ধারকর্মীরা প্রায় ৫০ লক্ষ টাকার মালামাল উদ্ধার করেন। আগুন ছড়িয়ে পড়ার আগেই নিয়ন্ত্রণে আসায় পার্শ্ববর্তী দুই-তিনটি দোকানের সামান্য ক্ষয়ক্ষতি হয়েছে।

অন্যদিকে, শনিবার ভোর ৫টা ২০ মিনিটের দিকে পতেঙ্গা চরপাড়া এলাকার একটি টিনশেড বসতঘরে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ২টি ইউনিটের ৪টি গাড়ি ঘটনাস্থলে যায়। সকাল ৮টার দিকে ফায়ার সার্ভিসের কর্মীরা আগুন নেভাতে সক্ষম হন। বৈদ্যুতিক শটসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিক ধারণা করছে বলে জানিয়েছে ফায়ার সার্ভিস চট্টগ্রাম।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর