২৭ অক্টোবর, ২০২০ ১৯:৫১

'নির্বাচনে কেন্দ্রভিত্তিক কমিটি করতে সতর্ক থাকতে হবে'

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:

'নির্বাচনে কেন্দ্রভিত্তিক কমিটি করতে সতর্ক থাকতে হবে'

চট্টগ্রাম নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন বলেছেন, সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থীকে বিজয়ী করতে হলে সমন্বিতভাবে পরিকল্পনা নিতে হবে। কেন্দ্রভিত্তিক কমিটিগুলো তৈরি করার সময় তৃণমূল নেতাকর্মীদেরকে সজাগ সতর্ক দৃষ্টি রাখতে হবে। যাতে করে বিতর্কিত, ভিন্ন মতাবলম্বী কেউ কমিটিতে স্থান না পায়।

মঙ্গলবার ১৭ নম্বর পশ্চিম বাকলিয়া ওয়ার্ড আওয়ামী লীগের ১, ২ ও ৩ নম্বর ইউনিট আওয়ামী লীগের কার্যকরি কমিটির পৃথক সভায় এসব কথা বলেন তিনি।

বিগত সংসদ উপ-নির্বাচনে চট্টগ্রাম মহানগরের একটা কেন্দ্রের দৃষ্টান্ত দিয়ে আ জ ম নাছির উদ্দীন বলেন, ওই কেন্দ্রে দায়িত্ব পালনের জন্য তৃণমূল থেকে ১০১ সদস্যের একটা কেন্দ্র কমিটি মহানগর আওয়ামী লীগের কাছে পাঠানো হয়। কিন্তু ওই কেন্দ্রটিতে আওয়ামী লীগের প্রার্থী ভোট পেয়েছিল মাত্র ৫৬টি। কেন্দ্র কমিটির সদস্যরাও যদি প্রার্থীকে ভোট দিত তাহলে ওই কেন্দ্র আওয়ামী লীগের অন্তত ১০১টি ভোট পাওয়ার কথা। তাই কেন্দ্র কমিটি করার সময় ত্যাগী, নিবেদিত, পরীক্ষিত নেতাকর্মীদেরকে অন্তর্ভুক্ত করতে হবে। সংখ্যায় ভারী কেন্দ্র কমিটি গঠন করে কোন লাভ নেই।

সভায় প্রধান অতিথি ছিলেন নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী। সভায় চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র প্রার্থী এম রেজাউল করিম চৌধুরী, সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, চৌধুরী হাসান মাহমুদ হাসনী, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মশিউর রহমান, সাংস্কৃতিক সম্পাদক আবু তাহের, ক্রীড়া সম্পাদক দিদারুল আলম, উপ-প্রচার সম্পাদক শহীদুল ইসলাম, সদস্য বেলাল আহমেদ, আবদুল লতিফ টিপু, পশ্চিম বাকলিয়া ওয়ার্ড আওয়ামী লীগ আহ্বায়ক ইউনুস কোম্পানি বক্তব্য রাখেন। 

বিডি প্রতিদিন/ মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর