শিরোনাম
প্রকাশ : ৪ জানুয়ারি, ২০২১ ১৭:০১
প্রিন্ট করুন printer

চতুর্থ ধাপে চট্টগ্রামের ৩ পৌরসভার নির্বাচন

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চতুর্থ ধাপে চট্টগ্রামের ৩ পৌরসভার নির্বাচন
ফাইল ছবি

চতুর্থ ধাপে চট্টগ্রামের তিন পৌরসভার নির্বাচন হতে যাচ্ছে আগামী ১৪ ফেব্রুয়ারী। এই তিন পৌরসভার মধ্যে রয়েছে পটিয়া, চন্দনাইশ ও সাতকানিয়া। একই দিন দেশের আরও ৫৩টি পৌরসভায় নির্বাচন অনুষ্ঠিত হবে বলে নির্বাচন কমিশনের তফসিলে উল্লেখ রয়েছে।

এই তফসিল অনুযায়ী মনোনয়নপত্র জমাদানের শেষ সময় ১৭ জানুয়ারি, যাচাই-বাছাই ১৯ জানুয়ারি, প্রত্যাহারের শেষ সময় ২৬ জানুয়ারি। নির্বাচনের দিন সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ হবে।

চট্টগ্রামের সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা আতাউর রহমান বাংলাদেশ প্রতিদিনকে বলেন, চট্টগ্রামে চতুর্থ ধাপে ৩টি পৌরসভার মধ্যে পটিয়ায় ইভিএম, সাতকানিয়া ও চন্দনাইশে ব্যালটের মাধ্যমে ভোটগ্রহণ হবে। সেই অনুযায়ী নির্বাচনী কাজগুলোর প্রস্তুতি নেয়া হচ্ছে।

তিনি আরও বলেন, এর আগে গত ২৮ ডিসেম্বর প্রথম দফা সীতাকুন্ড পৌরসভা নির্বাচন হয়েছে। দ্বিতীয় দফায় সন্দ্বীপ পৌরসভা নির্বাচন হবে ১৬ জানুয়ারী।

জানা গেছে, চট্টগ্রামের পটিয়া, চন্দনাইশ ও সাতকানিয়ার তিন পৌরসভার মধ্যে পটিয়া পৌরসভায় ভোট হবে ইলেক্ট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম)। বাকি দুটি পৌরসভায় ভোটগ্রহণ হবে ব্যালটে। পৌরসভা নির্বাচনকে সামনে রেখে এরই মধ্যে নিয়োগ দেওয়া হয়েছে রিটার্নিং অফিসার। 

এতে সাতকানিয়া পৌরসভার দায়িত্বে থাকবেন চট্টগ্রাম জেলার সিনিয়র নির্বাচন কর্মকর্তা আতাউর রহমান, পটিয়া পৌরসভার জন্য অতিরিক্ত আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা তারিফুজ্জামান এবং চন্দনাইশ পৌরসভা নির্বাচনের জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তাকে নিয়োগ দেওয়া হয়েছে।


বিডি-প্রতিদিন/তাফসীর আব্দুল্লাহ


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর