শিরোনাম
প্রকাশ : ১৫ জানুয়ারি, ২০২১ ২১:২০
প্রিন্ট করুন printer

নির্বাচনের আগে অবৈধ অস্ত্র উদ্ধারের দাবি ডা. শাহাদাতের

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

নির্বাচনের আগে অবৈধ অস্ত্র উদ্ধারের দাবি ডা. শাহাদাতের

নির্বাচনের আগে সন্ত্রাসীদের গ্রেফতার ও অবৈধ অস্ত্র উদ্ধারের দাবি জানিয়েছেন চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনের বিএনপি মনোনীত মেয়র প্রার্থী ডা. শাহাদাত হোসেন। 

শুক্রবার নগরীর ১৬ নং চকবাজার ওয়াডে গণসংযোগকালে তিনি এ দাবি জানান।

ডা. শাহাদাত হোসেন অভিযোগ করে বলেন, ‘প্রতিটা নির্বাচনের আগে বৈধ অস্ত্র জমা নেয় এবং অবৈধ অস্ত্র উদ্ধারের উদ্যোগ নেয় প্রশাসন। কিন্তু চসিক নির্বাচনের অস্ত্র জমা কিংবা অবৈধ অস্ত্র উদ্ধারের কোন উদ্যোগও নেয়া হয়নি। ফলে ক্ষমতাসীন দলের সন্ত্রাসীদের অস্ত্রের ঝনঝনানি শুরু হয়েছে। এরই মধ্যে পাঠানটুলী ও বাকলিয়া নিজেদের মধ্যে সংঘর্ষে দুই জন নিহত হয়েছেন। সরকার দলীয় সন্ত্রাসীদের অস্ত্রের ঝনঝনানিতে শঙ্কিত সাধারণ ভোটার। তাই অবৈধ অস্ত্র উদ্ধারে সাঁড়াশি অভিযান চালানোর দাবি করছি।’

শুক্রবার প্রচারণার শুরুতে চকবাজার ধনিরপুলস্থ ডিসি রোড়ে মেয়র প্রার্থীর নিবার্চনী কার্যালয় উদ্বোধন করেন ডা. শাহাদাত। পরে তিনি ধনিরপুল থেকে চকবাজার ওয়ার্ডের গণসংযোগ শুরু করে সিরাজউদৌলা রোড়, চন্দনপুরা, গনি বেকারী, কলেজ রোড, অলি খাঁ মসজিদ মোড়, চট্টগ্রাম মেডিকেল কলেজ ও সেভরন এলাকা, পাঁচলাইশ বড় গ্যারেজ, কাতালগঞ্জ হয়ে তেলিপট্টি মোড় এলাকায় গণসংযোগ শেষ করেন। 

এ সময় উপস্থিত ছিলেন দক্ষিণ জেলা বিএনপি’র আহবায়ক আবু সুফিয়ান, মহানগর বিএনপি’র যুগ্ম আহবায়ক ইয়াছিন চৌধুরী লিটন, কাজী বেলাল উদ্দিন, কামরুল ইসলাম, জেলী চৌধুরী, মো. সেকান্দর, আবদুল্লাহ আল ছগির প্রমুখ।

এর আগে সকালে বিভাগীয় শ্রমিক দলের সাথে মত বিনিময় করেন বিএনপি মনোনীত মেয়র প্রার্থী ডা. শাহাদাত হোসেন। এ সময় তিনি বলেন, করোনা প্রাদুর্ভাবের মধ্যে বিপর্যস্ত পুরো দেশ। শ্রমিকরা ঠিক মত বেতন পাচ্ছে না। শ্রমিকদের অধিকারও সুপ্রতিষ্ঠিত নয়। সবাই নিরাপত্তাহীন ও ন্যায্য মজুরি বঞ্চিত। মেয়র নির্বাচিত হলে শ্রমিকদের নিরাপত্তা, চাকরি এবং বেতনের নিরাপত্তা নিশ্চিত করবো।’  

এতে বক্তব্য রাখেন বিএনপি’র কেন্দ্রীয় কমিটির শ্রম বিষয়ক সম্পাদক এ এম নাজিম উদ্দীন, শ্রমিক দল নেতা শেখ নুরুল্লাহ বাহার, শ ম জামাল, শামসুল আলম, ইদ্রিস মিয়া প্রমুখ।

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর