প্রকাশ : ১১ এপ্রিল, ২০২১ ১৯:০৯
প্রিন্ট করুন printer

চট্টগ্রামে হেলে পড়েছে পাঁচ তলা ভবন

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:

চট্টগ্রামে হেলে পড়েছে পাঁচ তলা ভবন

চট্টগ্রাম নগরের কোতোয়ালী থানার এনায়েত বাজার এলাকায় একটি পাঁচতলা ভবন হেলে পড়েছে। শনিবার রাতে ভবনটি হেলে পড়েছে বলে জানান চট্টগ্রাম ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক ফরিদ আহমেদ।

তিনি বলেন, রাত নয়টার দিকে এনায়েত বাজার এলাকায় ভবন ধসের খবর পেয়ে আমরা দ্রুত ঘটনাস্থলে যায়। সঙ্গে চট্টগ্রাম নগর পুলিশের একটি দলও আসে। পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মকর্তারা এলাকাটি ঘিরে রেখেছেন। ভবনের ফটকে ঝুলিয়ে দেওয়া হয়েছে সতর্ক বার্তা। সরিয়ে নেওয়া হয়েছে ভবনের বাসিন্দাসহ আশপাশের কয়েকটি ঘরের বাসিন্দাদের।

এদিকে হেলে পড়া ভবনটি দেখতে ঘটনাস্থলে আসেন চসিক মেয়র মো. রেজাউল করিম চৌধুরী। এ সময় তিনি বলেন, ঝুঁকিপূর্ণ ভবনটি অদক্ষ লোকবল দিয়ে ভাঙা যাবে না, তাতে আরও ঝুঁকি বাড়বে। তাই ভবন অপসারণের বিষয়ে চউক’র কারিগরি সহযোগিতা নেওয়া জরুরি। কোনো অনাকাক্সিক্ষত ঘটনা যাতে না ঘটে সেদিকটাও খেয়াল রাখতে হবে। চউক শুধু ভবনের অনুমোদন দিলে হবে না। নকশা অনুযায়ী ভবন নির্মাণ হচ্ছে কি-না তা সঠিকভাবে তদারকি করা প্রয়োজন। 

ভবনের মালিক কার্তিক ঘোষের ছেলে রাজু ঘোষ বলেন, চউক এর সব নির্দেশনা মেনেই ভবন নির্মাণ করা হয়েছে। ৫ তলা ভবন নির্মাণের অনুমোদনও রয়েছে।

এদিকে ফায়ার সার্ভিস সূত্রে জানা গেছে, হেলেপড়া ওই ভবনের সামনে একটি বড় গর্ত দেখা গেছে। ধারণা করা হচ্ছে, ওই গর্তের কারণে ভবনটি হেলে পড়েছে। 

তবে চউক’র সংশ্লিষ্ট কোনো কর্মকর্তারা ঘটনাস্থলে না আসায় ক্ষোভ প্রকাশ করেছেন স্থানীয়রা। 

বিডি প্রতিদিন/ মজুমদার 

এই বিভাগের আরও খবর