শিরোনাম
প্রকাশ : ১৩ সেপ্টেম্বর, ২০২১ ২১:৪০
আপডেট : ১৩ সেপ্টেম্বর, ২০২১ ২২:১৮
প্রিন্ট করুন printer

কাউন্সিলর পদ উপ-নির্বাচনে মনোনয়ন জমা; আওয়ামী লীগ ২৪, বিএনপি ১!

সাইদুল ইসলাম, চট্টগ্রাম

কাউন্সিলর পদ উপ-নির্বাচনে মনোনয়ন জমা; আওয়ামী লীগ ২৪, বিএনপি ১!
Google News

চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) কাউন্সিলর পদে উপ-নির্বাচনে এক পদের জন্য ২৫ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন শেষ দিনে। এখানে স্বতন্ত্রসহ আওয়ামী লীগ ২৪, বিএনপি ১ জনসহ ২৫ জন প্রার্থী মনোনয়ন ফরম নির্বাচন কমিশনের রিটার্নিং কর্মকর্তা বরাবরে জমা দেন। তবে ২৫ জন প্রার্থীর মধ্যে একজন বিএনপির প্রার্থী ছাড়া বাকিরা স্বতন্ত্র উল্লেখ করলেও কোন না কোনভাবে আওয়ামী লীগ রাজনীতির সঙ্গে জড়িত রয়েছেন। রয়েছে যুবলীগ নামধারী কিশোর গ্যাং লিডারও।

সোমবার মনোনয়নপত্র জমা দেয়ার শেষ সময় ছিল এবং বাছাই-বাছাই হবে ১৪ সেপ্টেম্বর। প্রার্থীতা প্রত্যাহারের শেষ সময় ১৯ সেপ্টেম্বর বলে জানান চট্টগ্রাম সিনিয়র নির্বাচন অফিসার ও রিটার্নিং কর্মকর্তা মো. জাহাঙ্গীর হোসেন।

তিনি বাংলাদেশ প্রতিদিনকে বলেন, চসিকের ১৬ নং চকবাজার ওয়ার্ডের উপ নির্বাচনে ১৫ টি কেন্দ্রে সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ইভিএমের মাধ্যমে ভোট গ্রহণ হবে। তবে নির্বাচনে পক্ষ বা দল নির্বাচনের দিন বিশৃঙ্খলা করলে কঠোর আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান।

চট্টগ্রাম নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে, চট্টগ্রাম সিটি করপোরেশনের ৪১টি ওয়ার্ডের সিটি নির্বাচনের মধ্যে এটিই হচ্ছে সর্বোচ্চ মনোনয়নপত্র সংগ্রহকারি। এখানে একটি কাউন্সিলর পদের জন্য নির্বাচনে অংশগ্রহণ করতে মনোনয়নপত্র জমা দিয়েছেন ২৫ জন আওয়ামী লীগ, বিএনপি, যুবলীগ ও ব্যবসায়ী মনোনয়নপত্র জমা করেছেন। চট্টগ্রাম সিটি করপোরেশনের ১৬ নং চকবাজার ওয়ার্ডের কাউন্সিলর সাইয়্যেদ গোলাম হায়দার মিন্টুর মৃত্যুতে শূন্য পদে উপ-নির্বাচনে হবে। এই উপ-নির্বাচন ইলেকট্রিক ভোটিং মেশিন-ইভিএম’র মাধ্যমে আগামী ৭ অক্টোবর হবে।

মনোনয়নপত্র জমা দিয়েছেন প্রয়াত কাউন্সিলর সাইয়্যেদ গোলাম হায়দার মিন্টুর স্ত্রী মেহেরুন নেছা কামরুন মিন্টু, আলী আকবর হোসেন চৌধুরী মিন্টু, দেলোয়ার হোসাইন, আবুল কালাম চৌধুরী, মোহাম্মদ সেলিম রহমান, নোমান চৌধুরী, মো. মজিবুর রহমান, মো. শাহিদুল আজম, নুর মোস্তফা টিনু, কাজী মোহাম্মদ ইমরান, মোহাম্মদ নাজিম উদ্দিন, মোহাম্মদ নূরুল হুদা, মোহাম্মদ আবদুর রব, মোহাম্মদ জামশেদ নেওয়াজ, মোহাম্মদ দেলোয়ার হাসান, মমতাজ খান, শওকত ওসমান, মো. রুবেল সিদ্দিকী, আজিজুর রহমান, মো. আলাউদ্দীন, মোহাম্মদ জাবেদ, কাজল প্রিয় বড়ুয়া, কায়সার আহমেদ, একেএম সালাউদ্দিন লাবু, ইয়াসমিন আহমেদ।

মনোনয়নপত্র জমাদান কারী কাউন্সিলর প্রার্থী আলী আকবর হোসেন চৌধুরী মিন্টু বলেন, নির্বাচনী আচরণবিধি মেনেই মনোনয়ন ফরম জমা দিয়েছে। বাচাই-বাছাই শেষে নিয়মতান্ত্রিকভাবেই প্রচারণায় যাবো। কারণ ভোটাররা হচ্ছে প্রার্থীদের প্রাণ। এখানে অনেক প্রার্থী নির্বাচনে অংশগ্রহণ করছেন। ভোটাররা প্রার্থীদের যোগ্যতা বিবেচনা করেই আশা করি ভোট দিবেন বলে জানান তিনি।

গত বছরের ১৮ মার্চ পরপর ৭ বারের কাউন্সিলর সাইয়্যেদ গোলাম হায়দার মিন্টুর মৃত্যুতে শূন্য হয় চকবাজার ওয়ার্ডের কাউন্সিলর পদটি। এই ওয়ার্ডে ভোটার সংখ্যা ৩২ হাজার ৪২ জন। এদের মধ্যে পুরুষ ভোটার ১৬ হাজার ২১৬ জন এবং মহিলা ভোটার ১৫ হাজার ৮২৫ জন। ১৫টি ভোট কেন্দ্রের সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে আগামী ৭ অক্টোবর।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর