২৮ নভেম্বর, ২০২১ ২২:৩২

চট্টগ্রামে চেয়ারম্যান পদে ১৮ জন নৌকা, বিদ্রোহী-স্বতন্ত্র ৮ জন জয়ী

সাইদুল ইসলাম, চট্টগ্রাম:

চট্টগ্রামে চেয়ারম্যান পদে ১৮ জন নৌকা, বিদ্রোহী-স্বতন্ত্র ৮ জন জয়ী

চট্টগ্রামের হাটহাজারী ও রাঙ্গুনীয়ায় ২৬টি ইউনিয়ন পরিষদের নির্বাচনে চেয়ারমান পদে নৌকার প্রার্থী ১৮ জন এবং বিদ্রোহী প্রার্থী ৮ জন বিজয়ী হয়েছেন রবিবার। এর আগে একই দিন রাউজানেও নির্বাচন হওয়ার কথা থাকলেও প্রতিপক্ষ না থাকায় রাউজানে বিনাভোটে নৌকা প্রতীকের সকল চেয়ারম্যান বিজয়ী হয়েছেন। তবে হাটহাজারী ও রাঙ্গুনীয়াতে নৌকার প্রার্থী ছাড়া চেয়ারম্যান পদে বিদ্রোহী প্রার্থী নির্বাচিত হওয়ায় এলাকায় দলীয় আওয়ামী লীগের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া শুরু হয়েছে।

স্থানীয় ও নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, চট্টগ্রামের হাটহাজারী উপজেলার যে সব ইউনিয়নে নৌকা ও স্বতন্ত্র প্রার্থী নির্বাচিত হয়েছেন। এদের মধ্যে ধলই ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী আবুল মনছুর, নাঙ্গল মোড়া ইউপিতে স্বতন্ত্র প্রার্থী হারুনুর রশীদ, বুড়িশ্চর ইউনিয়নে স্বতন্ত্র জাহেদুল আলম, শিকারপুরে স্বতন্ত্র আবদুল খালেক, ছিপাতলি ইউপিতে স্বতন্ত্র প্রার্থী নুরুল আহসান লাভুসহ ৬ জন নির্বাচিত হয়েছেন। 

এছাড়া নৌকার প্রার্থীরা হলেন দক্ষিণ মাদার্শায় নৌকার প্রার্থী সরোয়ার আলম, মির্জাপুর ইউনিয়নে নৌকার প্রার্থী সুমন খান, গুমানমর্দ্দন ইউপিতে নৌকার প্রার্থী মুজিবুর রহমান, মেখল ইউপিতে নৌকার প্রার্থী সালাউদ্দিন, গড়দুয়ারায় নৌকার প্রার্থী সরোয়ার মোরশেদ তালুকদার, উত্তর মাদার্শায় নৌকা প্রার্থী শাহেদুল আলম, ফতেপুরে নৌকার প্রার্থী জয়নাল আবেদিন, চিকনদন্ডিতে হাসানুজ্জামান বাচ্চু। 

একইদিন রাঙ্গুনীয়া উপজেলার মধ্যে লালানগর ইউপিতে বিদ্রোহী প্রার্থী রফিকুল ইসলাম ও বেতাগী ইউপিতে বিদ্রোহী প্রার্থী শফিউল আলম নির্বাচিত হয়েছেন। এছাড়া বাকিরা নৌকা প্রতীক নিয়ে বিজয়ী হয়েছেন। তাঁরা হলেন- দক্ষিণ রাজানগর ইউনিয়নে নৌকার আহমেদ সৈয়দ তালুকদার, হোছনাবাদ ইউনিয়নে দানু মিয়া, পারুয়ায় এফতেহার হোসেন, পোমরায় জহির আহমেদ চৌধুরী, সরফভাটায় শেখ ফরিদ উদ্দিন চৌধুরী, শিলক ইউপিতে নজরুল ইসলাম তালুকদার, পদুয়ায় আবু জাফর, চন্দ্রঘোনা ইদ্রিস আজগর, কোদালা আবদুল কাইয়ুম তালুকদার, ইসলামপুরে সিরাজউদ্দিন চৌধুরী ও রাজানগর ইউনিয়নে ইঞ্জিনিয়ার সামশুল আলম তালুকদার। তিন উপজেলার মধ্যে রাউজান উপজেলার ১৪ ইউনিয়নেও নির্বাচন হওয়ার কথা ছিল। কিন্তু রাউজনের সকল চেয়ারম্যান এবং মেম্বার বিনাভোটে নির্বাচিত হওয়ায় কোন নির্বাচন হয়নি।

বিডি প্রতিদিন/এএম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর