৩০ নভেম্বর, ২০২১ ২০:৪৪
চসিকের সাধারণ সভায় মেয়র

'পরিপূর্ণভাবে পরিচ্ছন্ন নগর হয়ে উঠতে পারেনি'

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:

'পরিপূর্ণভাবে পরিচ্ছন্ন নগর হয়ে উঠতে পারেনি'

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) মেয়র মো. রেজাউল করিম চৌধুরী বলেছেন, আমি পরিচ্ছন্ন নগরী দেখতে চাই। পরিচ্ছন্ন বিভাগে কয়েক হাজার কর্মকর্তা-কর্মচারী কাজ করার পরও চট্টগ্রাম নগরী পরিপূর্ণভাবে পরিচ্ছন্ন নগরী হয়ে উঠতে পারেনি, যা কোনো অবস্থায় গ্রহণযোগ্য নয়। তাই পরিচ্ছন্নতা ও মশকনিধন কাজে নিয়োজিতরা সঠিকভাবে দায়িত্ব পালন করবেন। কোনো ধরণের গাফিলতি দৃশ্যমান হলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

মঙ্গলবার দুপুরে চসিকের আন্দরকিল্লাস্থ পুরাতন নগর ভবনে কেবি আবদুস সাত্তার মিলনায়তনে অনুষ্ঠিত ৬ষ্ঠ পরিষদের ১০ম সাধারণ সভায় সভাপতির বক্তব্যে তিনি একথা বলেন। 

সভায় সিটি কর্পোরেশনের মার্কেট ও দোকানসমূহে প্রি-পেইড মিটার স্থাপন, আবাসিক এলাকায় অনুমতিবিহীন গেইট ও ¯েøভ অপসারণ, সৌন্দর্য্যবর্ধন নীতিমালা প্রণয়ন, বাস-ট্রাক টার্মিনাল নির্মাণ, নগরীর সবুজায়ন উদ্ধারকরণসহ সাতটি রাস্তা সম্প্রসারণ, চসিক উন্নয়ন কাজ চলাকালে নির্ধারিত স্থানে সাইনবোর্ড স্থাপন, যান্ত্রিক বিভাগের গাড়িগুলো মেরামতের জন্য মাদারবাড়িতে শেড তৈরি করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

চসিক প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শহীদুল আলমের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন প্যানেল মেয়র আবদুস সবুর লিটন, মো. গিয়াস উদ্দিন ও আফরোজা কালাম, চসিক সচিব খালেদ মাহমুদ, প্রধান রাজস্ব কর্মকর্তা মো. নজরুল ইসলাম, প্রধান শিক্ষা কর্মকর্তা লুৎফুন নাহার, প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম ও মেয়রের একান্ত সচিব মুহাম্মদ আবুল হাশেম প্রমুখ।

মেয়র মো. রেজাউল করিম চৌধুরী বলেন, নগরীতে সরকারের যে সকল উন্নয়ন কর্মকান্ড চলছে সেগুলো যেন ঝুঁকি ও ঝামেলামুক্ত থাকে, নাগরিক নিরাপত্তা বিঘ্ন ও জনদুর্ভোগের কারণ হয়ে না দাঁড়ায় এবং নিবিঘ্নে কাজগুলো সম্পাদন হতে পারে সেজন্য সকল সেবা সংস্থার সমন্বয় অত্যাবশ্যক। তিনি খুব শীঘ্রই নগরীর ফুটপাতগুলোকে অবৈধ দখলদারমুক্ত করে জন চলাচলে উপযুক্ত করা হবে।

 বিডি প্রতিদিন/এএম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর